সকল মেনু

ভালো আছেন গীতিকার কবির বকুল

abnews-2_51300বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল আগের চেয়ে কিছুটা ভালো আছেন। বর্তমানে তিনি স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর দীর্ঘদিনের ঘনিষ্টবন্ধু সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন বলেন, বকুল আগের চেয়ে অনেকটা ভালো আছেন,শংঙ্কামুক্ত। বিকালে তাঁকে সাধারন কেবিনে নেয়া হবে। চিকিৎসক বলেছেন, দুই তিনদিনের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি।

জ্বরে আক্রান্ত হওয়ায় গত ১৩ ডিসেম্বর ঢাকার মগবাজারে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি হন কবির বকুল। নিউমোনিয়া ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার (১৭ ডিসেম্বর) রাতে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়।

কবির বকুলের স্ত্রী কন্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী, কবির বকুলের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। এ দম্পতির সংসারে দুই কন্যা (প্রেরণা ও প্রতীক্ষা) ও এক পুত্রসন্তান (প্রচ্ছদ)।

১৯৬৬ সালের ২১ নভেম্বর চাঁদপুরে জন্মগ্রহণ করেন কবির বকুল। ১৯৮৮ সালে তার লেখা গান ‘কাল সারারাত তোমারই কাঁকন যেন মনে মনে রিনিঝিনি বেজেছে’ গেয়েছেন আইয়ুব বাচ্চু। আর ‘পথে যেতে যেতে খুঁজেছি তোমায়’ কণ্ঠে তোলেন নাসিম আলী খান।

১৯৯৪ সালে ‘অগ্নি সন্তান’ চলচ্চিত্রে প্রথম গান লেখেন কবির বকুল। এখন পর্যন্ত তিনি আটশ’রও বেশি চলচ্চিত্রের গান লিখেছেন। এর মধ্যে জনপ্রিয় তালিকায় আছে ‘যায় দিন যায় একাকী’, ‘কেউ প্রেম করে কেউ প্রেমে পড়ে’, ‘আমার মাঝে নেই এখন আমি’, ‘আসবার কালে আসলাম একা’, ‘আকাশ ছুঁয়েছে মাটিকে’, ‘তোমারে দেখিলো পরানো ভরিয়া’, ‘একটা চাঁদ ছাড়া রাত আঁধার কালো’, ‘ও প্রিয় আমি তোমার হতে চাই’, ‘আমি নিঃস্ব হয়ে যাবো জানো না’, ‘বলো না কেনো ওই আকাশ নেমে আসে’, ‘তোমার জন্য এক কাপ চা’ ইত্যাদি।

চলচ্চিত্র ও অডিও অ্যালবাম মিলিয়ে কবির বকুলের লেখা গানের সংখ্যা পাঁচ হাজারের বেশি। অডিও অ্যালবামের গানগুলোর মধ্যে জনপ্রিয় হয়েছে ‘কেনো এই নিঃসঙ্গতা’, ‘ব্যস্ততা আমাকে দেয় না অবসর’, ‘পৃথিবীর মতো হৃদয়টাকে’, ‘আমার এক নয়ন তো দেখে নারে’ প্রভৃতি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top