সকল মেনু

মাগুরায় ছাত্র-পুলিশ সংঘর্ষে আহত ১০

e53d46bac07bef265c24bc55b8bb3f63-songhorsoহটনিউজ২৪বিডি.কম : শিক্ষকের ওপর একদল বহিরাগতের হামলাকে কেন্দ্র করে মাগুরায় সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে সংঘটিত ছাত্র-পুলিশ সংর্ঘষে ৪ শিক্ষকসহ অন্তত ১০জন আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনার কথা নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত ‍পুলিশ সুপার সুদর্শন কুমার রায়।

আহতদের মধ্যে সুদীপ্ত বিশ্বাস ও সজল চক্রবর্তী নামে দুই শিক্ষক ও তিন ছাত্রকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। সংর্ঘষে আহতদের মধ্যে দুই শিক্ষক ও তিন ছাত্রকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অতিরিক্ত ‍পুলিশ সুপার সুদর্শন কুমার রায় হটনিউজ২৪বিডিকে বলেন, ছাত্ররা রাস্তা অবরোধ করলে পুলিশ তাদের সরিয়ে দিতে যায়। এসময় তারা পুলিশের ওপর আক্রমণ করে, এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। তখন আমরা রাবার বুলেট ও লাঠিচার্জে বাধ্য হই।

হাসপাতালে ভর্তি আহত ছাত্র-শিক্ষকরা জানান, বৃহস্পতিবার বিকেলে মোস্তাক নামে বহিরাগত এক যুবকের নেতৃত্বে একটি সন্ত্রাসী গ্রুপ মোকলেছুর রহমান নামে পলিটেকনিকের এক শিক্ষককে মারপিট করে।

এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বেলা ১২ টার দিকে পলিটেকনিকের শিক্ষক ও ছাত্ররা বিক্ষোভ প্রদর্শন করে মাগুরা-ঝিনাইদহ সড়ক অবরোধ করে। এসময় পুলিশ গিয়ে বাধা দিলে অবরোধকারীরা তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে ছাত্র-পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে টিয়ারশেল, রাবার বুলেট ও অবরোধকারীদের উপর লাঠিচার্জ করে। পুলিশের লাঠিপেটা ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় চার শিক্ষক ও ছয় ছাত্র আহত হয়।

পুলিশ দাবী করেছে, অবরোধকারীদের ইটের আঘাতে পাচ পুলিশ সদস্য আহত হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top