সকল মেনু

রাবিতে যথযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন

7607cfdb0e44c903f04fa2964bdef4e9-5853e243f4068হটনিউজ২৪বিডি.কম : নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন হল, ছাত্র-শিক্ষক, সাংস্কৃতিক, রাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মব্যক্তিরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, হল প্রশাসন ও অন্যান্য সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। পরে ৭টায় বিশ্ববিদ্যাল প্রশাসনের কর্তাব্যক্তিরা বিশ্ববিদ্যালয়ের গণকবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় স্কুলে বিজয় দিবসের খেলাধুলা, সকাল সাড়ে ৯টায় শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে আনন্দমেলা ও ১০টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ চত্বরে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এরপর সকাল ১০টা ৪৫ মিনিটে সিনেট ভবন প্রাঙ্গণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন ও পুরস্কার বিতরণ করেন উপাচার্য পত্নী মোমেনা জীনাত।

এছাড়া দুপুরে কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খানি ও বিশেষ মোনাজাত করা হয়। দিবসটি উপলক্ষে বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকাল ৫টা এবং রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top