সকল মেনু

সিডনি সিক্সার্সকে ৭ উইকেটে হারালো বিসিবি একাদশ

bcb-vs-sydneyabnews24_50506খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : মাহামুদুল্লাহ রিয়াদের অপরাজিত ২৮ ও মুশফিকুর রহিমের ১৫ রানে ভর করে সিডনি সিক্সার্সের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে বিসিবি একাদশ। বিগ ব্যাশের দল সিক্সার্স টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে। ইনিংস বিরতিতে বৃষ্টি আসার কারণে লক্ষ্যমাত্রা খানিকটা সহজ হয় বিসিবি একাদশের জন্য। ৮ ওভারে বিসিবি একাদশের প্রয়োজন ছিল ৮৪ রান।

উদ্বোধনী জুটিতে শুভসূচনা এনে দেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। সিক্সার্সের পক্ষে বোলিংয়ে আসা ইয়ান বোথামের করা প্রথম ওভারেই ১৭ রান দলের স্কোরশিটে যোগ করেন তারা।

বিসিবি একাদশের দলীয় সংগ্রহ যখন ২৯, তখন সবার আগে সাজঘরে ফেরেন ইমরুল। ১২ রান আসে ইমরুলের ব্যাট থেকে। তিনে ব্যাট করতে নেমে সাব্বির রহমান এদিন নামের প্রতি সুবিচার করতে পারেননি। দলীয় ৩৬ রানের মাথায় সাব্বির প্যাভিলিয়নের পথ ধরেন, করতে পারেন মোটে ১ রান। আর ব্যক্তিগত ২০ রানের মাথায় আউট হন সৌম্য সরকার।

সৌম্যর বিদায়ের সময় বিসিবি একাদশের স্কোরলাইন ৪৩/৩। জয়ের জন্য টাইগারদের দরকার ২৪ বলে ৪১ রান। এরপর ব্যাটিংয়ে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ। নেমেই তাণ্ডব চালান। তাকে যোগ্য সঙ্গ দেন একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাওয়া মুশফিকুর রহীম। মাহমুদউল্লাহ-মুশফিকের মধ্যকার জুটিতেই শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে শুরুতে ঝড় তুলেন জেসন রয় ও ড্যান হিউজ। মাঝে রানের গতিতে কিছুটা বাধ দিতে পেরেছিল বিসিবি একাদশ। শেষ দিকে আবার চালিয়েছেন জর্ডান সিল্ক। নর্থ সিডনি ওভালে বিসিবি একাদশের প্রথম প্রস্তুতি ম্যাচে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান তুলে সিডনি সিক্সার্স। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট দখল করেন অনিয়মিত বোলার সৌম্য সরকার।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার টেস্ট দলে থাকা মিচেল স্টার্ক, নাথান লায়ন, জস হেইজেলউডদের বাদ দিলে সিক্সার্স খেলাচ্ছে তাদের মূল দলটিকেই। নেতৃত্ব দিচ্ছেন ইয়োহান বোথা। দুই বিদেশি ক্রিকেটার জেসন রয় ও স্যাম বিলিংসের সঙ্গে খেলছেন ব্র্যাড হ্যাডিন, শন অ্যাবটরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top