সকল মেনু

বাংলাদেশ-ভারত সীমান্তে অতিরিক্ত ৪০০০ পুলিশ মোতায়েন করছে আসাম

b1c9eda9cbb94409d6b9f4e9437092be-5850faa716506হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ-ভারত সীমান্তে নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা জোরালো করার অংশ হিসেবে নতুন করে চারটি পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে আসাম সরকার। ভারত-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা জোরদারের জন্য যে নির্বাচনি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা পূরণের অংশ হিসেবে মঙ্গলবার এ উদ্যোগ নেওয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস খবরটি নিশ্চিত করেছে।

ছয় মাস আগে আসামে বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠিত হয়। নির্বাচনি প্রচারণায় ভারত-বাংলাদেশ সীমান্তে নজরদারি ও নিরাপত্তা জোরদারের প্রতিশ্রুতি দিয়েছিল দলটি। বলা হয়েছিল, বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী ঠেকাতে বিএসএফ-কে সহায়তার জন্য আসাম পুলিশের সীমান্ত শাখাকে শক্তিশালী করা হবে।

আর সে প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে সীমান্তে নতুন করে পুলিশের ৪টি ব্যাটালিয়ন মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার আসাম সরকারের পক্ষ থেকে জানানো হয়, এ চারটি ব্যাটালিয়নে সর্বমোট সদস্যের সংখ্যা ৪ হাজার। তারা দ্বিতীয় প্রহরা সারিতে অবস্থান করবে এবং সীমান্তজুড়ে টহল দেবে। আন্তর্জাতিক সীমান্তজুড়ে যারা এখন দায়িত্ব পালন করছেন তাদেরকে সহায়তা দেবে এ ব্যাটালিয়ন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top