সকল মেনু

শাহজালালে ৫০ লাখ টাকার সিগারেট আটক

8b3267a4482b1d11769e315aa9816b95-5850da0756b4dহটনিউজ২৪বিডি.কম : রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করছেন শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার রাত ১টায় অভিযান চালিয়ে ৮৮৭টি কার্টনে ১ লাখ ৭৭ হাজার ৪০০টি সিগারেট আটক করা হয়। আটককৃত সিগারেট ইউকের বেনসন অ্যান্ড হেজেজ, কোরিয়ার ইজি ও আমেরিকার ৩০৩ ব্র্যান্ডের।

শুল্ক গোয়েন্দারা জানান, এই সিগারেটগুলো পরিত্যক্ত অবস্থায় ৫নং ব্যাগেজ বেল্টের পাশে ট্রলির উপর পাওয়া যায়। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্ট ৫ থেকে ৮ নম্বরের ওপর সতর্ক দৃষ্টি রাখে। শুল্ক গোয়েন্দাদের সতর্ক উপস্থিতি টের পেয়ে যাত্রীরা তাদের মালামাল ট্রলিতে উঠানোর পরেও তা ফেলে চলে যায়।

পরবর্তীতে রাত আনুমানিক ১টায় ট্যাগহীন পরিত্যক্ত ১২টি ব্যাগেজ কাস্টমস হলে নিয়ে আসা হয় এবং আমদানি নিষিদ্ধ ১ লাখ ৭৭ হাজার ৪০০ শলাকা সিগারেট আটক করা হয়।

আমদানি নীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ৫০ লাখ টাকা। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top