সকল মেনু

আশরাফুলের সামনে ‘বড় সুযোগ’

d41554aa6ad4e3394d2fb95485997749-584e71a58447bখেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ৩২ বছর বয়সী আশরাফুলের জাতীয় দলে ফেরার স্বপ্নটা এখনও বেঁচে আছে। আর তাইতো জাতীয় দলে ঢুকতে সামনে পাওয়া সব ‍সুযোগই লুফে নিতে চান তিনি।

কাতারে আগামী ১৮ ডিসেম্বর কাতার একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে মাঠে নামবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। আগামী ১৫ ডিসেম্বর কাতারের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ানের। নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলে ফেরার অপেক্ষায় থাকা আশরাফুল এ ম্যাচকে বড় সুযোগ হিসেবে দেখছেন। হয়তো নির্বাচকরা আশরাফুলের ব্যাটের দিকেই পাখির চোখ করছেন।

বিশ্ব একাদশে আশরাফুলের অধিনায়ক থাকবেন শহীদ আফ্রিদি। আশরাফুল ছাড়াও এ দলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন জাতীয় দলের সাবেক পেসার ও সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা মোহাম্মদ শরীফ।

৩২ বছর বয়সী আশরাফুলের জাতীয় দলে ফেরার স্বপ্নটা এখনও বেঁচে আছে। আর তাইতো জাতীয় দলে ঢুকতে সামনে পাওয়া সব ‍সুযোগই লুফে নিতে চান তিনি, ‘অবশ্যই, ওখানে ভালো খেলার চেষ্টা করব। যেহেতু আমার এখনও খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে, সেই হিসেবে আমার রান করাটা অনেক গুরুত্বপূর্ণ। আমার এই মুহূর্তের ভাবনা- আমি যেখানেই খেলব বা সুযোগ পাব, সেটা পুরোপুরি কাজে লাগানোর চেষ্টা করব।’

রবিবার দীর্ঘ চার বছর পর মিরপুরে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন আশরাফুল। দীর্ঘ বিরতিও তার পারফরম্যান্সকে সীমাবদ্ধ রাখতে পারেনি। ১১০ বলে তিনি খেলেছেন ১১৫ রানের ইনিংস। নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আশরাফুল বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘অনেক দিন মিরপুরে খেলেছি। খুব ভালো লাগছে। এই অনুভূতিটা আসলে বোঝানো সম্ভব নয়। অনূর্ধ্ব-১৯ দল শ্রীলঙ্কা যাচ্ছে। সামনে ওরা বিশ্বকাপ খেলবে। দলে ৪-৫ জন পেসার আছে। ওদের সঙ্গে খেলে খুবই ভালো লাগছে। অনূর্ধ্ব-১৯ দলের হলেও তাদের বলের গতি অসাধারণ।’

কাতারের জাতীয় দিবস উপলক্ষে এই ‘ন্যাশনাল ডে ক্রিকেট কাপ’ অনুষ্ঠিত হবে ১৩ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে। ১৬ ও ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ।

১৬ ডিসেম্বর টি-টোয়েন্টি এবং ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ওয়ানডে ম্যাচ। মোহাম্মদ আশরাফুল জানিয়েছেন তিনি কেবল ওয়ানডে ম্যাচটি খেলবেন। ‘প্রো ইভেন্ট’ নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে এই ক্রিকেট ম্যাচের মূল টার্গেট কাতারে প্রবাসী ভারত, পাকিস্তান ও বাংলাদেশি দর্শকরা।

কাতার একাদশের বিপক্ষে অংশ নিতে যাওয়া বিশ্ব একাদশে পাকিস্তানের খেলোয়াড়রদের সংখ্যাই বেশি। পাশাপাশি ভারতের ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ইমরান তাহির, ওয়েস্ট ইন্ডিজের জেরোম টেলর, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, শ্রীলঙ্কার ফারভিজ মারুফ, চামিন্দা ভাস এবং আফগানিস্তানের নওরোজ মঙ্গলকে দেখা যাবে বিশ্ব একাদশে খেলতে।

বিশ্ব একাদশ : শহীদ আফ্রিদি, সালমান বাট, আবদুল রাজ্জাক, শোয়েব মাকসুদ, কামরান আকমল, উমর আকমল, মোহাম্মদ সামি, সাঈদ আজমল, ফাওয়াদ আলম, ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ শরীফ, জেরোম টেলর, কেসরিক উইলিয়ামস, লক্ষীপতি বালাজি, ফারভিজ মারুফ, চামিন্দা ভাস, হার্শেল গিবস, ইমরান তাহির, নওরোজ মঙ্গল ও লিয়াম প্লাঙ্কেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top