সকল মেনু

তিন বাহিনীর প্রধানদের সর্বোচ্চ মেয়াদ চার বছর

f0f92e4bd1ba22d2d0a1e078f37c0121-584e65604faa4হটনিউজ২৪বিডি.কম : দেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানদের মেয়াদ সর্বোচ্চ চার বছর রাখার বিধান রেখে প্রতিরক্ষা বাহিনীর প্রধান (নিয়োগ, অবসর এবং বেতন ও ভাতাদি) আইন-২০১৬-এর খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বৈঠকে এ আইনের খসড়ায় নীতিগত অনুমোদন দেওয়া হয়। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

শফিউল আলম বলেন, ‘আগে তিন বাহিনীর প্রধানদের মেয়াদ সম্পর্কিত কোনও আইন ছিল না। এখানে বাহিনী বলতে সেনা, নৌ ও বিমান বাহিনীকেই বোঝাবে। তাদের নিয়োগ দিবেন রাষ্ট্রপতি। তারা সর্বোচ্চ বাহিনী প্রধান হিসেবে চার বছরের বেশি দায়িত্বে থাকতে পারবেন না। বর্তমানে তাদের দায়িত্বের কোনও সময়সীমা নির্ধারিত নেই।’

তিনি আরও বলেন, ‘বাহিনীর প্রধানদের বেতন হবে মন্ত্রিপরিষদ সচিবের সমান অর্থাৎ ৮৬ হাজার টাকা। এছাড়া ভাতাসমূহ আগের মতোই অব্যাহত থাকবে। তারা বাড়িসহ সাত ধরনের সুবিধা পাবেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top