সকল মেনু

শাহজাদপুরকে মাদকের থাবা থেকে রক্ষা করতে এলাকাবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে -মোঃ আব্দুর রব মিয়া

হটনিউজ২৪বিডি.কম : মোঃ আবদুর রব মিয়া একজন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক, শিক্ষানুরাগী ও মাদকের বিরুদ্ধে জোরালো কন্ঠস্বর। তিনি শাহজাদপুরের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের কৃতি সন্তান। তিনি চেয়ারম্যান শাহজাদপুর নজর মাহমুদ এতিমখানা, সাধারণ সম্পাদক শাহজাদপুর ঈদগাহ জামে মসজিদ, ফাউন্ডার মেম্বার শাহজাদপুর নজর মাহমুদ সিনিয়র মাদ্রাসা, সিনিয়র ভাইস চেয়ারম্যান সুভাস্ত নজর ভ্যালী শপিং মল কমিটি। এছাড়াও তিনি সাধারণ সম্পাদক সুভাস্ত নজর ভ্যালী ল্যান্ড ওনার এসোসিয়েশন ও ম্যানেজিং পার্টনার গ্র“প-৬ সিকিউরিটি সার্ভিস। তিনি শাহজাদপুরকে একটি মডেল এলাকা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘদিন ধরে চেষ্টা করে আসছেন। তার অবস্থান থেকে শাহজাদপুরের উন্নয়নে তিনি সদা সর্বদা চেষ্টা করে থাকেন। তিনি শাহজাদপুরকে মাদকমুক্ত রাখার লক্ষ্যে দীর্ঘদিন যাবৎ চেষ্টা করে আসছেন। তিনি শাহজাদপুর ক ইউনিট আওয়ামী লীগের সভাপতি থাকাকালীন অত্র এলাকায় মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন। যেখানেই মাদকের ব্যবহার দেখতেন সেখানেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতেন।

তিনি বলেন, এক সময় শাহজাদপুরকে বলা হতো ঢাকা শহরের সবচেয়ে আদর্শ এলাকা। তখন অত্র এলাকায় কিশোর, যুবক, আবাল, বৃদ্ধ, বনিতাসহ সকলের মধ্যেই পারস্পরিক শ্রদ্ধাবোধ, সৌহার্দ্য, একতা, ভদ্রতা, ভ্রাতৃত্ববোধ, সামাজিকতা ছিল অত্যন্ত মধুর। অথচ সেই ঐতিহ্যবাহী শাহজাদপুরে আজকে ঘরে ঘরে মাদকের ছড়াছড়ি। শুধু শাহজাদপুরে না আশেপাশের খিলবাড়ীরটেক, নুরের চালা, ভাটারাসহ পুরো এলাকাই মাদকের করাল গ্রাসে আচ্ছাদিত। তিনি আরও বলেন, ঐতিহ্যবাহী শাহজাদপুর মাদকের কারণে আজকে ঢাকার সবচেয়ে বাজে এলাকায় পরিণত হওয়ার উপক্রম হয়েছে। মাদকের করাল গ্রাস থেকে শাহজাদপুরকে মুক্ত করতে হবে। এর জন্য প্রয়োজন এলাকাবাসীর ঐক্যবদ্ধতা। শুধু শাহজাদপুর না খিলবাড়ীর টেক, নুরের চালা, ভাটারাসহ সকল এলাকার ছাত্র, রাজনীতিবিদ, ব্যবসায়ী, শ্রমিক সকল পেশাজীবিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাদক প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। ঘরে-ঘরে মাদকের বিরুদ্ধে ছেলে-মেয়েদেরকে সচেতন করে তুলতে হবে। প্রতি শুক্রবার জুমা’র নামাজের সময় খতীবদেরকে মাদকের খারাপ দিকগুলো তুলে ধরতে হবে। স্কুলে স্কুলে শিক্ষকদেরকেও মাদকের কুফলগুলো ছাত্র-ছাত্রীদেরকে অবহিত করতে হবে। প্রতিটি এলাকায় সভা সেমিনারের মাধ্যমে মাদকের বিরুদ্ধে জনগণকে সচেতন করে গড়ে তুলতে হবে। প্রয়োজনবোধে ক্যাবল অপারেটরের মাধ্যমেও মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক প্রচার চালানো যেতে পারে। শাহজাদপুরকে চিরতরে মাদক মুক্ত করার লক্ষ্যে মোঃ আব্দুর রব মিয়া সচেতন এলাকাবাসীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সকল মানুষের নিকট মাদকের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। সমাজের অবক্ষয় রোধে এলাকাবাসী সকলে ঐক্যবদ্ধ হয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় মাদক ক্রেতা-বিক্রেতা, মাদকসেবীসহ মাদকের সাথে সংশ্লিষ্ট সকলকে উপযুক্ত শাস্তির আওতায় আনার আহ্বান জানান। শাহজাদপুরকে মাদকমুক্ত করা গেলেই শাহজাদপুর তারা হারানো ঐতিহ্য ও গৌরব ফিরে পাবে এবং শাহজাদপুর ঢাকা শহরের আদর্শ এলাকা হিসেবে গড়ে উঠবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top