খেলা

টেস্টে ফিরছেন না মাশরাফি

73903338493a3c532a79a53313893c11-584a70ba259d5খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : চলতি বিপিএলেও কম রান-আপ নিয়ে সফল হয়েছেন মাশরাফি। এই কারণে টেস্টে তাকে ফিরে পাওয়ার একটা সম্ভাবনা তৈরি হলেও তাতে জল ঢেলে দিয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ নিজেই।

গত কিছুদিন ধরে বাতাসে ভাসছিল কথাটি-বাংলাদেশের সীমিত ওভার ক্রিকেটের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফিরছেন টেস্টে। এও গুঞ্জন ছিল সেটা নাকি সামনের নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেই! যদিও এক ফুৎকারে মাশরাফি উড়িয়ে দিলেন সেই সম্ভাবনা।

২০০৯ সালে কিংসটাউনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন মাশরাফি। সেখানে ইনজুরিতে পড়ে বছর খানেকের জন্য ছিটকে যান জাতীয় দল থেকে। এরপর সীমিত ওভারের ফরম্যাটে ফিরলেও ফেরা হয়নি টেস্টে।

কম দৌড়ে স্বাভাবিক গতিতে বল করতে পারেন মাশরাফি। আগের বিপিএলে বেশিরভাগ ম্যাচেই ছোট রান-আপে বল করে সফল হয়েছিলেন তিনি। চলতি বিপিএলেও এই ধারা অব্যাহত ছিল। অন্য পেসারদের থেকে এটাই মাশরাফিকে এগিয়ে রেখেছে। এই কারণেই টেস্টে মাশরাফিকে ফিরে পাওয়ার একটা সম্ভাবনা ছিল।

অবশ্য শনিবার সকালে সেই সম্ভাবনায় জল ঢেলে দিলেন ‘নড়াইল এক্সপ্রেস’। নিজেই বললেন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ফেরার সম্ভাবনা নেই, ‘আমার কাছে মনে হয় সম্ভাবনা জিরো পারসেন্ট। প্রথমত, সবকিছুরই একটা প্রক্রিয়া থাকে। আমাকে কিছু চার দিনের ম্যাচ খেলতে হবে, তা ছাড়া আমি যে টেস্টের জন্য ফিট, এটাও প্রমাণ করার বিষয় থাকে। নিজের কাছেও বুঝতে হবে, কেমন করছি না করছি। এইগুলো আসলে না হওয়া পর্যন্ত আমি বলতে পারি না যে খেলতে চাই। সেটা বললে হয়তো অন্যায় হবে।’