সকল মেনু

বাংলাদেশে বিনিয়োগে সিঙ্গাপুরের আগ্রহ প্রকাশ

bd-sing_49197হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে সিঙ্গাপুর। এদেশে তারা এলএনজি টার্মিনাল এবং পাওয়ার প্ল্যান্ট স্থাপনে আগ্রহী বলে জানিয়েছেন দেশটির বাণিজ্যমন্ত্রী লিম এইচএনজি কিয়ানে। সিঙ্গাপুরে সফররত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আজ মঙ্গলবার সেদেশেল বাণিজ্যমন্ত্রী লিম এইচএনজি কিয়ানের সাথে সাক্ষাৎ করলে তিনি তার এ আগ্রহ প্রকাশ করেন। সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী শিগগিরই একটি উচ্চ পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদল নিয়ে বাংলাদেশ সফরে আসবেন বলেও মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, সিঙ্গাপুর বাংলাদেশের সঙ্গে বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধি করতে আগ্রহী। বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার ঘোষিত সুযোগ-সুবিধা আকর্ষণীয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ সরকার ঘোষিত স্পেশাল ইকোনমিক জোন-এ শিল্প স্থাপনের চিন্তা করছে সিঙ্গাপুর।

তোফায়েল আহমেদ সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রীর কাছে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশে এখন বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। বিদেশী বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকার বিশেষ সুবিধা ঘোষণা করেছে। বাংলাদেশে বিনিয়োগ সিঙ্গাপুরের ব্যবসায়ীদের জন্য লাভজনক হবে। এ বিষয়ে সরকার চাহিদা মোতাবেক সব ধরনের সহযোগিতা প্রদান করবে। এ সময় বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সিঙ্গাপুরে নিযুক্ত মিনিস্টার এস এম আনিসুল হক এবং কমার্শিয়াল কাউন্সিলর খাজা মিয়া উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top