সকল মেনু

প্রধানমন্ত্রী হাঙ্গেরি সফর নিয়ে আজ গণমাধ্যমের সাথে কথা বলবেন

pm-hungary1_48359হটনিউজ ডেস্ক : সাম্প্রতিক হাঙ্গেরি সফর নিয়ে আজ শনিবার গণমাধ্যমের সাথে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকাল ৪ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে হাঙ্গেরি সফর নিয়ে সংবাদ সম্মেলন হলেও অন্যান্য অনেক বিষয় এতে উঠে আসবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা। গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাঙ্গেরীর বুদাপেস্টে অনুষ্ঠিত ওয়াটার সামিট নিয়ে এ সংবাদ সম্মেলন ডেকেছেন সরকার প্রধান।
৪ দিনের ওই আন্তর্জাতিক পানি সম্মেলনে যোগ দিতে গত রবিবার হাঙ্গেরির উদ্দেশে যাত্রা করেন শেখ হাসিনা। যাত্রাপথে তার বিমানে কারিগরি ত্রুটির জন্য জরুরি অবতরণ করতে বাধ্য হয় তুর্কমেনিস্তানে। পরে ত্রুটি সারিয়ে ৪ ঘণ্টা পর যাত্রা করে ওই বিমানটি। গত বুধবার অন্য একটি বিমানে করে শেখ হাসিনা দেশে ফেরেন। এ ঘটনাটি নিয়ে এখন পর্যন্ত শেখ হাসিনা গণমাধ্যমের সঙ্গে কিছু বলেননি। শনিবারের সংবাদ সম্মেলনে এই বিষয়টি নিয়েও কথা হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।
রাষ্ট্রীয় সফর শেষে বরাবর গণমাধ্যমকে ডেকে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি সফরের বর্ণনা এবং বাংলাদেশের অবস্থান নিয়ে কথা বললেও বরাবরই পরে রাজনৈতিক বা সাম্প্রতিক বিভিন্ন ঘটনাপ্রবাহ স্থান পায়।
সবশেষ যুক্তরাষ্ট্র ও কানাডা সফরশেষে ২ অক্টোবর সংবাদ সম্মেলন করেছিলেন প্রধানমন্ত্রী। ওই সংবাদ সম্মেলন শেষে গণমাধ্যমে আসা প্রতিবেদনে সফরের চেয়ে বেশি স্থান পায় শেখ হাসিনার আওয়ামী লীগের সভাপতির পদ ছাড়তে চাওয়ার আকাঙ্ক্ষা। এ কারণেই এবারের সংবাদ সম্মেলনেও সাম্প্রতিক রাজনৈতিক ঘটনাবলী নিয়ে কথা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top