জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

আইভী মাঠে নামছেন সৈয়দ আশরাফের দোয়া নিয়ে

ashraf-ive_48189হটনিউজ ডেস্ক :  ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সাথে দেখা করে তার দোয়া নিয়ে মাঠে নামছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। বৃহস্পতিবার সকালে তিনি সৈয়দ আশরাফের হেয়ার রোড়ের বাসভবনে গিয়ে দেখা করেন। এর আগে অসুস্থ স্ত্রীকে দেখতে এক মাসের জন্য লন্ডন থেকে ফেরার পর গত ২৮ নভেম্বর তার সাথে দেখা করেন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সে সময় উপস্থিত আওয়ামী লীগ নেতারা একে সৌজন্য সাক্ষাৎ বলেছিলেন। যদিও দুনেতার মধ্যে একান্তে বৈঠক হয়েছিল। এ নিয়ে অবশ্য কোনো নেতাই মুখ খুলেননি। ওই বৈঠকের ৩ দনের মাথায় গতকাল আশরাফের সরকারি বাসায় গেলেন আইভী। তিনিও এই বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলছেন। প্রসঙ্গত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট হবে আগামী ২২ ডিসেম্বর। আগামী ৫ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হলে তারা আনুষ্ঠানিক প্রচারে নামতে পারবেন।
বরাবর গণমাধ্যমকে এড়িয়ে চলা আশরাফ ওই বৈঠক নিয়েও চুপ। তিনি ২৮ নভেম্বরের মতো এ বৈঠক নিয়েও গণমাধ্যমকে কিছু বলেননি। যোগাযোগ করা হলে সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি দলের একজন সিনিয়র নেতার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। কারণ জানতে চাইলে তিনি উল্টো প্রশ্ন রাখেন- আমি কি পারি না দেখা করতে? পক্ষান্তরে সৈয়দ আশরাফের সাথে ঘনিষ্ঠ এক নেতা বলেন, বেলা ১১টার দিকে আইভী আশরাফের বাসায় ঢুকেন। প্রায় ২০ মিনিট কথা বলেন তারা। এ বৈঠকে কুশল বিনিময় ছাড়াও নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে কথা হয়েছে।
নারায়ণগঞ্জে আওয়ামী লীগ আইভীকে মনোনয়ন দিয়ে দলের ভেতর তার প্রতিদ্ব্ন্দ্বী শামীম ওসমানকে তার পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে দুনেতার মধ্যে মনোমালিন্য নিয়ে এখনও গণমাধ্যমে সংবাদ প্রকাশ হচ্ছে। এমতাবস্থায় আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদকের সঙ্গে আইভীর বৈঠকে নারায়ণগঞ্জে দলের ভেতরে নানা সমস্যা নিয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন দুই নেতার ঘনিষ্ঠরা। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি তারা। বৈঠক চলার সময় উপস্থিত একজন জানান, নারায়ণগঞ্জ নির্বাচন নিয়ে আশরাফের নানা পরামর্শ চান আইভী। জবাবে আশরাফ বলেন, তুমি এগিয়ে যাও, দল তোমার পাশে আছে।