সকল মেনু

‘বাংলাদেশিদের দীর্ঘমেয়াদি ভিসা দেবে ভারত’

f79dbe1bbdab4104ec3569583407c190-583fdd8b22e97হটনিউজ২৪বিডি.কম : ভারতে যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশিদের দীর্ঘমেয়াদি ভিসা দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। এছাড়া ভিসা দেওয়ার প্রক্রিয়া আরও সহজ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নভোএয়ারের ঢাকা-কলকাতা ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে এসব তথ্য জানান ভারতের হাইকমিশনার।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘বাংলাদেশ ভারতের বাণিজ্যিক সম্পর্ক গুরুত্বপূর্ণ। দুদেশের সম্পর্কও অনেক দৃঢ়। বাংলাদেশি অনেকেই ভিসার জন্য আবেদন করেন। আমরা ভিসা প্রক্রিয়া সহজ করার চেষ্টা করছি যাতে বাংলাদেশিরা সহজে ভারত যেতে পারেন। আমরা ৬ মাস, এক বছরের জন্য দীর্ঘমেয়াদি ভিসা দেওয়ার উদ্যোগ নিচ্ছি।’ শিক্ষার্থী ও ৬৫ বছরের বেশি বয়সীদের এক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, ‘ভারতের সঙ্গে পর্যটনের উন্নয়নের বিষয়ে আরও আলোচনা চলছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top