সকল মেনু

আগামী ১৩ ডিসেম্বর পবিত্র ঈদ-ই মিলাদুন্নবি

eid-e-milad_47947হটনিউজ২৪বিডি.কম : আগামী ১৩ ডিসেম্বর মঙ্গলবার পবিত্র ঈদ-ই মিলাদুন্নবি পালন করা হবে। আজ বুধবার বাংলাদেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় আগামী শুক্রবার থেকে শুরু হবে হিজরি মাসটি, ফলে ঈদ-ই মিলাদুন্নবি পালিত হবে আগামী ১৩ ডিসেম্বর মঙ্গলবার। আজ সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ জাকির আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও মৃত্যুর দিনটি আগামী ১২ রবিউল আউয়াল সমগ্র বিশ্বের মুসলিমরা ঈদে মিলাদুন্নবি হিসেবে পালন করে। এই দিনে বাংলাদেশে সরকারি ছুটি থাকে। ফলে আগামী ১৩ ডিসেম্বর সরকারি-বেসরকারি সব অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

ইসলামিক ফাউন্ডেশনে চাঁদ দেখা কমিটির সভার পর ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বলেন, আজ বুধবার রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি; আগামীকাল বৃহস্পতিবার সফর মাসের ৩০ দিন পূর্ণ হবে। শুক্রবার থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হবে। আগামী ১৩ ডিসেম্বর ঈদে মিলাদুন্নবী পালিত হবে বলেও উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top