অপরাধ সারাদেশ

কুষ্টিয়ায় পল্লী চিকিৎসক হত্যায় দুজনের যাবজ্জীবন

7cca07667dbf4c16dacb2b71335eba0e-56d834fa0f6feহটনিউজ২৪বিডি.কম : কুষ্টিয়ায় পল্লী চিকিৎসক হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আদালত একই সঙ্গে তাদের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড প্রদান করেন। রবিবার বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মো. আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কামরুল ইসলাম ও জিয়াউর রহমার জিয়া। রায় ঘোষণার সময় আসামি জিয়াউর রহমার জিয়া উপস্থিত থাকলেও কামরুল ইসলাম পলাতক ছিলেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০০৬ সালের ১৯ এপ্রিল কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কোদালিয়া গ্রামের আজিজুল হকের বাড়িতে রোগী দেখতে যান পল্লী চিকিৎসক শহীদুল ইসলাম। এসময় পূর্ব শত্রুতার জের ধরে রাস্তা থেকে একই গ্রামের কামরুল ইসলাম ও জিয়াউর রহমার জিয়াসহ কয়েকজন তাকে অপহরণ করে। পরে শহীদুল ইসলামকে কুপিয়ে হত্যা করে সন্ধ্যায় কোদালিয়া গ্রামের এক মাঠে তার মরদেহ ফেলে রাখে। এ ঘটনায় নিহতের বড় ভাই কামরুল ইসলাম ১৩ জনকে আসামি করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক আজ তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেন। এ মামলায় আদালত বাকিদের খালাস দেন।