সকল মেনু

আরও ২৪ বীরাঙ্গনা পেলেন মুক্তিযোদ্ধার স্বীকৃতি

c6023c1240a644e124d0398c2d96192d-5836557c33208হটনিউজ২৪বিডি.কম : সরকার সর্বোচ্চ ত্যাগ শিকার করে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা আরও ২৪ জন বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেওয়া হয়েছে।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৩৭তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাদের মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে সম্প্রতি গেজেট প্রকাশ করা হয়। এ নিয়ে ১৭০ জন বীরাঙ্গনাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেওয়া হলো।

স্বীকৃতিপ্রাপ্ত ২৪ বীর মুক্তিযোদ্ধা হলেন, রংপুর সদরের আনোয়ারা বেগম, আয়েশা বেগম, বরিশালের বাকেরগঞ্জের আলেয়া বেগম, গৌরনদীর নূরজাহান বেগম, মৌলভীবাজারের কমলগঞ্জের কমিলা বেগম, ফরিদপুরের মধুখালীর ফুলজান বেগম, কুমিল্লার চৌদ্দগ্রামের আফিয়া খাতুন খঞ্জনী, নারায়ণগঞ্জের ফতুল্লার মমতাজ বেগম, হবিগঞ্জ জেলার নবীগঞ্জের আলেয়া বেগম, ঢাকার মুগদাপাড়ার হনুফা বেগম, কুড়িগ্রাম সদরের দেলো বেওয়া, রহিমা, মজিদা বেগম, ছালেহা বেওয়া, বছিরন বেগম, শ্রীমতি তরু বালা, ফাতেমা বেগম, খোতেজা বেগম, খুকী বেগম, গেন্দী বেওয়া, পাবনা আটঘরিয়ার সোনা বালা, মায়ারানী, জামেলা খাতুন ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গার মোমেনা বেগম।

স্বীকৃতিপ্রাপ্তরা প্রতি মাসে ভাতাসহ মুক্তিযোদ্ধাদের মতো অন্যান্য সরকারি সুযোগ-সুবিধা পাবেন।

গত বছরের ২৯ জানুয়ারি বীরাঙ্গনাদের স্বীকৃতি দিতে জাতীয় সংসদে আইন পাশ করা হয় । এরই ধারাবাহিকতায় এ পর্যন্ত ১৭০ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন। খবর বাসস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top