সকল মেনু

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে স্টেট ইউনিভার্সিটিতে মানববন্ধন

eaab5b9cb90b7da2b756d31adf832595-5835765072762হটনিউজ২৪বিডি.কম : মিয়ানমারে রোহিঙ্গাদের নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর শিক্ষার্থীরা। বুধবার কলাবাগানে অবস্থিত বিজয় ক্যাম্পাসের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন এসইউবি’র জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ (জেসিএমএস) বিভাগের উপদেষ্টা প্রফেসর রোবায়েত ফেরদৌস, সিনিয়র লেকচারার কাজী আনিছ, লেকচারার নাসরিন আক্তার, বিজনেস স্টাডিজ বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর নিপা সাহা প্রমুখ। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ গ্রহন করে।

মানববন্ধনে রোবায়েত ফেরদৌস বলেন, ‘মিয়ানমারে রোহিঙ্গাদের উপর যে নির্যাতন চলছে তার সমাধানে সকলকে এগিয়ে আসতে হবে। নাফ নদীর একদিকে শান্তিতে নোবেল জয়ী (অং সান সু চি) এবং অপরদিকে শান্তিতে নোবেল জয়ী আরেক জন (প্রফেসর ইউনুস) রয়েছেন। কিন্তু পরিতাপের বিষয় নোবেল জয়ী এই দুইজন চলমান পরিস্থিতিতে নীরব।

রোহিঙ্গাদেরকে স্থায়ীভাবে মিয়ানমারে বসবাস করার সুযোগ দেওয়ার জন্য জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠনগুলোর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

জেসিএমএস বিভাগের লেকচারা কাজী আনিছ বলেন, ‘এই প্রতিবাদ শুধু মাত্র রোহিঙ্গা, সাঁওতাল বা অন্যান্য সংখ্যা লঘুদের উপর নির্যাতনের বিরুদ্ধে নয়, এই প্রতিবাদ সমগ্র মানব জাতির উপর নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ’।

মানববন্ধনে আরো বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। এসময় তারা শান্তিতে নোবেল পাওয়া অং সান সুচি’র নোবেল প্রত্যাহারের জোর দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top