সকল মেনু

ডর্টমুন্ডে রেকর্ডের রাত

f952f663081bd6e5925d6ef2dec93692-5834d8dc6aa87খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : গোলের বৃষ্টিই যেন ঝরল। গোল উদযাপন থামতে না থামতেই আবার গোল! হ্যা, সিগনাল ইডুনা পার্কে এমন দৃশ্যই ধরা দিল বরুশিয়া ডর্টমুন্ড-লেজিয়া ওয়ারশ’র ম্যাচে। ঘরের মাঠের যে ম্যাচে স্বাগতিকরা গোল বন্যায় ভাসিয়েছে পোলিশ ক্লাবকে। ১২ গোলের থ্রিলারে ডর্টমুন্ডের পাওয়া ৮-৪ ব্যবধানের জয়ে হয়েছে বেশ কয়েকটি রেকর্ড। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে এক ম্যাচে এত গোল (১২) হয়নি আগে কখনোই।

সিগনাল ইডুনা পার্কে প্রথমার্ধেই হয়েছিল ৭ গোল, এটাও একটি রেকর্ড। চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে কোনও ম্যাচের প্রথমার্ধে এত গোল হওয়ার ঘটনা প্রথমবার দেখল ফুটবল বিশ্ব। রেকর্ড আছে আরও। ডর্টমুন্ড-ওয়ারশ’র ম্যাচের প্রথম ২৫ মিনিটে হয়েছে ৫ গোল, যা চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের নতুন রেকর্ড।

গোল বন্যার ম্যাচে হ্যাটট্রিক করেছেন মার্কো রয়েস। চোট কাটিয়ে ছয় মাস পর মাঠে নেমে গোলের খাতা খুলেন তিনি ৩২ মিনিটে। এর পর ৫২ ও শেষ বাঁশি বাজার আগে লক্ষ্যভেদ করে পূরণ করেন হ্যাটট্রিক। জোড়া গোল করেছেন শিনঝি কাগওয়া। আর একবার করে লক্ষ্যভেদ করেছেন নুরি শাহিন, ওসমানে ডেম্বেলে ও ফেলিক্স পাসলাক। আর ওয়ারশ’র হয়ে লক্ষ্যভেদ করেছেন আলেক্সান্দার প্রিয়োভিচ দুটি এবং একটি করে গোল করেছেন মিখাল কুচারজিক ও নিমাঞ্জা নিকোলিচ। গোল ডটকম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top