জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

গ্যাস লাইটার কারখানায় আগুন: আহত ৩০

fire20160515005223সাভার প্রতিনিধি  :  সাভারের আশুলিয়ার জিরাবো পুকুরপাড় এলাকায় সিএনএল নামে একটি গ্যাস লাইটার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানা গেছে। এ ঘটনায় কারখানা থেকে বের হতে গিয়ে কমপক্ষে ৩০ জন শ্রমিক আহত হয়েছে। তবে তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানার শ্রমিকরা জানান, কালার গ্যাস লাইটার কারখানায় বিকেলে হঠাৎ করে আগুন লাগে। মুহূর্তের মধ্যে পুরো টিনশেড কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। এ সময় অনেক শ্রমিক তাড়াহুড়া করে বের হলেও অনেকে কারখানার ভেতরে আটকা পড়েছেন বলে জানিয়েছেন শ্রমিকরা। এতে অন্তত ৩০ জন দগ্ধ হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

দগ্ধ শ্রমিকদের বেরন এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র এবং আশপাশের হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) হারুন অর রশিদ বলেন, ‘এখানে ১৩ নারীকে দগ্ধ অবস্থায় নিয়ে আসে। তাদের মধ্যে ৪/৫ জনের ৯০ শতাংশ এবং বাকিদের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে।’

প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। ওসি বলেন, বেলা ৪টার দিকে কারখানার একটি টিনশেড ভবনে আগুন লেগে পাশের দুই শেডে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।