সকল মেনু

শিগগিরই জাতীয় এসএমই নীতিমালা ঘোষণা করা হবে : আমু

amo_46052হটনিউজ২৪বিডি.কম : খুব শিগগিরই জাতীয় এসএমই নীতিমালা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ক্ষুদ্র ও মাঝারি (এসএমই) শিল্পখাতের দক্ষতা বাড়াতে এ নীতিমাল ঘোষনা করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এ লক্ষ্যে ইতোমধ্যে প্রকল্পের আওতায় একটি যুগোপযোগী এসএমই নীতিমালার খসড়া প্রণয়ন করা হয়েছে। শিগগিরই এটি চূড়ান্ত করা হবে। রাজধানীর একটি হোটেলে শনিবার ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় বাস্তবায়িত ‘ইন্ট্রিগ্রেটেড সার্পোট টু পোভার্টি এন্ড ইনইকুয়ালিটি রিডাকশন থ্রু এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট (বাংলাদেশ ইন্সপায়ার্ড) প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ইন্সপায়ার্ড প্রকল্পের পরিচালক ও শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে সিনিয়র শিল্পসচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুন এবং প্রকল্পের টিম লিডার আলী সাবেত বক্তৃতা করেন।

শিল্পমন্ত্রী বলেন, ধারাবাহিকভাবে ৬ শতাংশের বেশি জিডিপি প্রবৃদ্ধি অর্জন করে বিশ্বব্যাংকের মূল্যায়নে বাংলাদেশ ইতোমধ্যেই নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্যের ধারাবাহিকতায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top