সকল মেনু

তফসিল ঘোষণা, ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন

2fe0b9d338d0b301c28cc7e347b986d5-582ed9a6b3153হটনিউজ২৪বিডি.কম : দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশিনার কাজী রকীব উদ্দীন আহমেদ রবিবার (২০ নভেম্বর) দুপুরে তিন পার্বত্য জেলা পরিষদ ছাড়া ৬১টি জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ও ৪ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহার ১১ ডিসেম্বর। বার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে ১২ ডিসেম্বর।

সংশোধিত জেলা পরিষদ আইন অনুযায়ী, জেলা পরিষদ হবে ২১ সদস্যের। এর মধ্যে একজন চেয়ারম্যান, ১৫ জন সদস্য ও ৫ জন সংরক্ষিত মহিলা সদস্য থাকবেন। তারা সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা সদস্য, পৌরসভার মেয়র এবং কাউন্সিলর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের ভোটে নির্বাচিত হবেন।

জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র সরাসরি বা অনলাইনে দাখিলের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। অনলাইনে যে কোন প্রার্থী নির্বাচন কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। খবর বাসস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top