সকল মেনু

উচ্চ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে বাংলাদেশ : ইইউ

sp-eu_45531হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ দ্রুত উন্নয়ন ও অগ্রগতি সাধন করছে উল্লেখ করে ইইউ পার্লামেন্ট প্রতিনিধিদল বলেছে, বিগত কয়েক বছর ধরে বাংলাদেশ ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে। স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী, এমপির সাথে সফররত ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টের আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক কমিটি (আইএনটিএ) এর সদস্য বার্নড লেঞ্জ এর নেতৃত্বে একটি সংসদীয় প্রতিনিধি দল আজ তাঁর কার্যালয়ে সাক্ষাৎকালে বাংলাদেশ সম্পর্কে এ মতামত ব্যক্ত করে।

প্রতিনিধিদলে ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টের সদস্য জিন ল্যাম্বার্ট, এনজেস জংগেরিয়াস, হাননু টাককুলা, এডাম জেনফেলড এবং বলেসল্ পিসা সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়ন, সংসদীয় কার্যক্রম, নারী ক্ষমতায়ন, শ্রম আইন, শ্রম অধিকার, বাণিজ্য ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।
স্পিকার বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে চলেছে এবং নি¤œমধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। তিনি বলেন, সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষে কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top