সকল মেনু

শিশু বাজেটের জন্য শিশুদের কাছ থেকে মতামত নেবে অর্থ মন্ত্রণালয়

c17864bfb9fca0de2a968779adf81ac3-582c0726a0388হটনিউজ২৪বিডি.কম : আগামী অর্থবছরে বাজেট প্রণয়নের আগে শিশুদের বাজেটের জন্য শিশুদের সঙ্গে কথা বলা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। শিশু বাজেটে কি কি বিষয় অন্তর্ভুক্ত করা যেতে পারে তা নিয়ে শিশুদের কাছ থেকে মতামত নেওয়া হবে।

বুধবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘শিশুদের বাজেট পাঠ সহায়িকা ২০১৬-১৭’ প্রকাশনা অনুষ্ঠানে অর্থমন্ত্রী এ ঘোষণা দেন। অনুষ্ঠানে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল জাগো ফাউন্ডেশনসহ বেশ কয়েটি স্কুলের শিশুরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমরা চেষ্টা করি জাতীয় বাজেট আলাদাভাবে সবসময় তোমাদের জন্য গুরুত্ব দিয়ে বাজেট ঘোষণা করতে। তারপরও আগামী অর্থবছরের আগে বাজাটে তোমরা কি কি অন্তর্ভুক্তি চাও তা জানতে মতামত ও পরামর্শ নেওয়া হবে। তোমরা এখন থেকেই চিন্তভাবনা করো। তোমরা স্কুলে নিজেরা সংঘবদ্ধ হয়েও মতামত পাঠাতে পারো।’

অনুষ্ঠানে উপস্থিত শিশুরা মতামত পাঠানোর উপায় সম্পর্কে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘তোমরা ইচ্ছা করলেই অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে বা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গিয়েও মতামত দিতে পারো। অথবা অর্থ মন্ত্রণালয়ের ইমেইলে মতামত পাঠাতে পারো।’

অর্থমন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব আহমেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পলিসি রিসার্চ ইনিস্টিটিউট(পিআরআই) এর নির্বাহী পরিচালক আহসান-ই-মুনসুর, শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top