নারয়ণগঞ্জ সারাদেশ

গ্যাস বিস্ফোরণে একই পরিবারের তিনজন দগ্ধ

5349bfb36e3f075ebcbbf642f94f52fc-narayanjangহটনিউজ২৪বিডি.কম : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় গ্যাস বিস্ফোরণে একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার ভোর ৬টায় বন্দরের স্বল্পেরচক এলাকায় এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন মোহাম্মদ রায়হান (৩৫), তার স্ত্রী মায়া বেগম (৩০) ও মেয়ে মরিয়ম (১৪)।

প্রত্যাক্ষদর্শী পাশের রুমের ভাড়াটিয়া সেলিম জানান, ভোরে বিকট শব্দ শুনে তাদের ঘুম ভাঙে। তখন তিনি আগুন আগুন চিৎকার শুনে দ্রুত রুম থেকে বেরিয়ে দেখেন তার পাশের ভাড়াটিয়া দিনমজুর রায়হান ও তার স্ত্রী মায়া দগ্ধ হয়ে রুমের বাইরে বেরিয়ে আসে। তখন তিনি তার ঘর থেকে কাঁথা এনে তাদের জড়িয়ে রাস্তায় বের করেন। এবং দগ্ধ অবস্থায় তার মেয়েকেও উদ্ধার করেন। সংবাদ পেয়ে দ্রুত বাড়িওয়ালা বিল্লাল এসে তাদের হাসপাতালে নিয়ে যান। বিস্ফোরণে দুটি রুমের চালা উড়ে যায়।

বন্দর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার নাসিরউদ্দিন জানান, বন্ধ রুমে গ্যাস জমে বিস্ফোরণ ঘটতে পারে। বিস্ফোরণের অন্য কারণ বা আলামত তারা খুঁজে পাওয়া যায়নি। দগ্ধ রুমে আসবাবপত্র পুড়ে গেছে এবং দেয়ালে প্লাস্টিক পোড়া ছিটকে গিয়ে লেগে আছে।

বন্দর থানার ওসি আবুল কালাম জানান, রাতভর ফ্যান চলার কারণে গ্যাস লাইজারের লিকেজ থেকে গ্যাস বেরিয়ে পাশের রুমে গিয়ে জমাট হয়। ভোরে সিগারেট জ্বালাতে দিয়াশলাই জ্বালাতেই আগুন লেগে গিয়ে বিস্ফোরণ হয় ও একই পরিবারের তিনজন দগ্ধ হন।