সকল মেনু

হিলি সীমান্তে বিজিবি সদস্যদের ওপর হামলা, আহত ২

052c9d5a13545d019407658db7ed0ab3-582a8a025e2c8হটনিউজ২৪বিডি.কম : দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের ওপর হামলা চালিয়েছে মাদক চোরাকারবারীরা। এতে দুই বিজিবি সদস্য আহত হয়েছেন। পরে অভিযান চালিয়ে ২১৩ বোতল ফেন্সিডিল, ২টি চাইনিজ কুড়াল ও বড় চাকুসহ এক মাদক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার ভোররাতে হিলি সীমান্তের বুয়ালদাড় এলাকায় এঘটনা ঘটে। বিজিবির জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান বাংলাট্রি বিউনকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

আহত বিজিবি সদস্যরা হলেন- মোস্তাক আহম্মেদ ও ইউসুফ আলী। তারা বিজিবি বাসুদেবপুর ক্যাম্প কর্মরত ছিলেন। আর আটক মাদক চোরকারবারী হলেন শাওন আহম্মেদ (৩২)। সে হিলির দক্ষিণ বাসুদেবপুর গ্রামের গুডুমিয়ার ছেলে।

বিজিবি বাসুদেবপুর ক্যাম্প কমান্ডার সুবেদার চান মিয়া জানান, ‘মঙ্গলবার ভোর রাতে ২৫/৩০ জনের একদল মাদকচোরাকারবারী ভারত থেকে ফেন্সিডিল পাচার করে দেশে নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে লেন্স নায়েক নুরুল ইসলামের নেতৃত্বে বাসুদেবপুর ক্যাম্পের বিজিবি সদস্যরা হিলি সীমান্তের বোয়ালদাড় এলাকায় ধান ক্ষেতের মধ্যে ওৎ পেতে থাকে। এসময় মাদক চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তাদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে চোরাকারবারীদের হামলায় দুই বিজিবি সদস্য মাথায় ও ডানহাতে আঘাত পান। এ সময় বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে ৫ রাউন্ড গুলি ছোড়ে। এতে শাওন নামের এক মাদক চোরাকারবারী পায়ে গুলি বিদ্ধ হয়ে আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বিজিবির তত্বাবধানে তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।’

চোরাকারবারীদের কাছ থেকে উদ্ধার করা ফেনসিডিল ও অস্ত্র
চোরাকারবারীদের কাছ থেকে উদ্ধার করা ফেনসিডিল ও অস্ত্র
তিনি আরও বলেন, ‘এ সময় সেখান থেকে ২১৩ বোতল ফেন্সিডিল, ২টি চাইনিজ কুড়াল ও বড় চাকু উদ্ধার করা হয়েছে। এদিকে চোরাকারবারীদের পশুকুড়ালের হামলায় আহত বিজিবি সদস্য হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top