সকল মেনু

চিকিৎসাধীন তিন সাঁওতালের হাতকড়া খুলে দেওয়ার নির্দেশ

2bb24ed0e7d550a25391c615fdf49ef9-5829634c9c7a0হটনিউজ২৪বিডি.কম : গাইবান্ধায় চিকিৎসাধীন অবস্থায় আটক থাকা তিন সাঁওতালের হাতকড়া খুলে দিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার, রংপুর রেঞ্জের ডিআইজি এবং গাইবান্ধার এসপিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

এদিকে, দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া চিকিৎসাধীন সাঁওতালদের হাতকড়া খুলে দেওয়ার আবেদন জানিয়ে একটি রিট আবেদন করেন। এই আবেদনের ওপর শুনানি শেষে আদালত এ নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় সাহেবগঞ্জ আখের খামার এলাকার সাঁওতাল পল্লীতে পুলিশের হামলায় তিনজন নিহত হন। আহত হন আরও অন্তত ৩ জন। আহত ওই তিন সাঁওতাল হাতকড়া পরা অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সম্প্রতি হাতকড়া পরা অবস্থায় তিন সাঁওতালদের ছবি জাতীয় দৈনিক ‘দি ডেইলি স্টারে’ প্রকাশিত হয়। পত্রিকায় প্রকাশিত সেই ছবি সংযুক্ত করে হাইকোর্টে এ রিট আবেদন করা হয়।

উল্লেখ্য, এ বিষয়ে গত ১১ নভেম্বর বাংলা ট্রিবিউনে ‘হাসপাতালেও আহত সাঁওতালদের হাতে হাতকড়া (ভিডিও)’ এবং ‘চিকিৎসাধীন ‘আসামির’ হাতকড়া নিয়ে পুলিশের নেই স্পষ্ট ধারণা’ শিরোনামেও দুটি প্রতিবেদন প্রকাশিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top