সকল মেনু

অবসরের চিন্তা-ভাবনা করছেন মিসবাহ

misbah_44343খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : যে বয়সে সাধারণত খেলোয়াড়রা অবসর জীবনযাপন করেন সেই বয়সে তিনি পাকিস্তানের হয়ে টেস্ট খেলছেন। শুধু খেলছেনই না, দলকে নেতৃত্বও দিচ্ছেন ৪২ বছর বয়সী মিসবাহ-উল হক।

অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে ইতিমধ্যেই ইমরান খানকে পেছনে ফেলেছেন মিসবাহ। অসাধারণ নেতৃত্ব ও আত্মপ্রত্যয়ী ব্যাটিং দিয়ে পাকিস্তান দলের সাফল্যের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন তিনি। দলকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়ে এখন ভাবছেন অবসরের কথা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অধিনায়ক হিসেবে ৪৯তম টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। দ্বিতীয় টেস্টে ৯৬ রানের ঝলমলে এবং একই সঙ্গে হতাশার এক ইনিংস খেলেছেন। এবার বিদায়ের সুর বাজছে তার মনে। আসন্ন নিউজিল্যান্ড এবং মৌসুমের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করে অবসরের বিষয়ে চিন্তা করবেন বলে জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক।

বর্তমানে নিউজিল্যান্ড সফরে থাকা মিসবাহ স্থানীয় একটি পত্রিকাকে বলেন, অবশ্যই নিউজিল্যান্ড এবং এরপর অস্ট্রেলিয়া সিরিজ। এরপর চিন্তা-ভাবনা করব। এটাই আমার লক্ষ্য ছিল। অতএব দেখব এ দুটি সিরিজ কেমন যায় এবং শারীরিক অবস্থা কেমন থাকে।

অধিনায়ক বলেন, তারা যে শীর্ষ দলগুলোর একটি তা প্রমাণের জন্য ভিন্নধর্মী কন্ডিশনে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছে তার দল।

মিসবাহ আরো বলেন, আমরা বিশেষত নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে এই দুই সিরিজে চ্যালেঞ্জের অপেক্ষায় আছি। দুটি সিরিজই বেশ কঠিন। ৫-৬ বছর ধওে আমরা ভালো করছি। এই দলটি ক্রিকেট খেলছে, ছেলেদের উন্নতি হচ্ছে দলকে শীর্ষ স্থানে নিতে ভালো খেলছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে পঞ্চমবার পাকিস্তান দলের নেতৃত্ব দিতে পেরে আনন্দিত মিসবাহ। তবে পরিসংখ্যান ও মাইলফলকের নিয়ে ভাবছেন না জানান তিনি।

সব শেষে মিসবাহ বলেন, আমি সব সময়ই বিশ্বাস করি এ সকল সংখ্যা আপনার জন্য গুরুত্বপূর্ণুু নয়। তবে এমন ধরনের মাইলফলক স্পর্শ করতে পারলে সব সময়ই আপনি গর্ব বোধ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top