বরিশাল ভোলা রাজনীতি

ভোলায় যুবলীগের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী

unnamedভোলা প্রতিনিধি: ভোলার নানা আয়োজনে মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার সকালে পৃথক পৃথকভাবে প্রত্যেক উপজেলায় এ প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভোলা জেলা কার্যালয়ে সকাল ১১ টায় ৪৪ পাউন্ড কেক কাটার মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সূচনা করা হয়। পরে জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে জেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ¦ মোহাম্মদ মনিরুজ্জামান মনিরের নেতৃত্বে যুবলীগের জেলা, উপজেলা এবং বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতা-কর্মী অংশগ্রহণ করে। র‌্যালী শেষে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহমুদ, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।
বোরহানউদ্দিন : বোরহানউদ্দিনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে উপজেলা আওয়ামী যুবলীগ। এ উপলক্ষে র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। আজ বিকাল ৪টায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী বের হয়ে পৌর বাজার প্রদক্ষিণ করে আ’লীগের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা যুবলীগের সভাপতি তাজ উদ্দিন খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো: আলাউদ্দিন সর্দার, সাধারণ সম্পাদক ইসমাইল খান, সংগঠনিক সম্পাদক মো: জাকির হোসেন, মেজবাহ উদ্দিন লিটন, মোকছেদ মূর্ধা প্রমুখ।
সভায় বক্তরা ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল এর  হাতকে শক্তিশালী করতে যুবলীগকে ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
এ সময় উপস্থিত ছিলেন টবগী ইউনিয়ন যুুবলীগের আহব্য়াক ও  সভাপতি প্রার্থী উজ্জ্বল হাওলাদার।
মনপুরা : উপজেলা যুবলীগের উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যুবলীগের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে সকাল ৯টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজলুল হক মনি প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে কর্মসূচী উদ্ভোধন এবং কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালনের কর্মসূচী শুরু হয়।
পায়রা উড়িয়ে কর্মসুচী উদ্বোধন করেন উপজেলা যুবলীগ সভাপতি মোঃ জাকির হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির। এসময়  উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস সেলিনা আক্তার চৌধুরী, আ’লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক এ কে এম শাহজাহান, সহ-সভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বিপক, তৈয়বুর রহমান ফারুক, শিপন চৌধুরী, সেলিম মাষ্টার, মোঃ মোশারেফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়েজিদ কামাল, অলিউল্যাহ কাজল, আলাউদ্দিন হাওলাদার, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম ফিরোজ, প্রচার সম্পাদক মোঃ ছালাহ উদ্দিন, যুবলীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ নিজাম উদ্দিন হাওলাদার, যুগ্ম সম্পাদক জাবেদ ফরাজী, মোঃ মতিন, সাংগঠনিক সম্পাদক বাবুল মাতাব্বর, স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন আজম, ছাত্রলীগ সভাপতি মোঃ শামসুউদ্দিন সাগর, সাধারণ সম্পাদক মোঃ সুমন ফরাজী, ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ শহিদ মোল্লা, ২নং হাজির হাট ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ ফরিদ, সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ চৌধুরী, ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজান সারেং, সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম মেম্বার, ১নং মনপুরা ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ মনির ও সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমানসহ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবলীগ নেতৃবৃন্দসহ ৫ শতাধিক নেতা-কর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।
এছাড়া নানা কর্মসূচীর মধ্য দিয়ে দৌলতখান, তজুমদ্দিন, লালমোহন, চরফ্যাশন উপজেলা যুবলীগের উদ্যোগে ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।