সকল মেনু

দ. কোরিয়ার প্রেসিডেন্টের দুই সহযোগীকে গ্রেফতারে পরোয়ানা জারি

south-korea-president_43241আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : হটনিউজ২৪বিডি.কম : দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক জিউন হাইয়ের ঘনিষ্ঠ দুই সহযোগীকে রাজনৈতিক ও আর্থিক কেলেংকারিতে জড়িত থাকার সন্দেহে গ্রেফতার করার জন্য দেশটির একটি আদালত পরোয়ানা জারি করেছে। বিষয়টি নিয়ে এরইমধ্যে দক্ষিণ কোরিয়ায় মারাত্মক রাজনৈতিক সংকট দেখা দিয়েছে এবং জনমত জরিপের তথ্য অনুসারে- দেশটির শতকরা ৭০ ভাগ মানুষ এখন প্রেসিডেন্ট পার্কের পদত্যাগ দাবি করছে।

আজ রোববার এক বিবৃতিতে সিউল সেন্ট্রাল ডিস্ট্রিক্ট কোর্ট সরকারি কৌঁসুলির কাছে আন চোং- বাম এবং জুং হো-সুং নামে দুই সহযোগীকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে। আন চোং হচ্ছেন প্রেসিডেন্ট পার্কের শীর্ষ পর্যায়ের উপদেষ্টা এবং জুং হো হলেন সাবেক সহকারী। তাদের দু জনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও চই সুন-সিল নামে প্রেসিডেন্ট পার্কের এক বান্ধবীর কাছে গোপন তথ্য পাচারের অভিযোগ আনা হয়েছে। এরইমধ্যে আন চোংকে আটক করা হয়েছে।

চই সুন ক্ষমতার অপব্যবহার করে যে আর্থিক কেলেংকারি ঘটিয়েছেন তার জের ধরে প্রেসিডেন্ট পার্কের আট সহযোগী এরইমধ্যে পদত্যাগ করেছেন। চই সুং কোনো সরকারি পদে না থাকা সত্ত্বেও সরকারের কাজে হস্তক্ষেপ করেছেন এবং রাষ্ট্রীয় গোপন নথিপত্রে তার প্রবেশাধিকার ছিল। এক সপ্তাহ আগে তাকেও গ্রেফতার করা হয়েছে। বিষয়টিতে নিজের দায় স্বীকার করে প্রেসিডেন্ট জাতির উদ্দেশে দেয়া ভাষণে ক্ষমা চেয়েছেন কিন্তু জনগণ প্রেসিডেন্ট পার্কের পদত্যাগের দাবিতে রাজপথে নেমেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top