সকল মেনু

দ্বিতীয় ইনিংস: এখন পর্যন্ত বাংলাদেশের লিড ১২৮ রান

96_41667খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ইংল্যান্ডের বিপক্ষে চলমান রকেট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৫২। এর আগে প্রথম দিনের শেষ সেশনে টেস্টের প্রথম ইনিংসে ২২০ রানে অলআউট হয় স্বাগতিকরা। আর দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ২৪৪ রানে অলআউট হয় ইংল্যান্ড। ফলে ২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে এখন ১২৮ রানের লিড নিয়েছে বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করেন বাংলাদেশের ব্যাটসম্যানেরা। তবে দলীয় ৬১ রানের মাথায় আনসারির বলে কুককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তামিম। প্রথম ইনিংসে শতক পাওয়া তামিম করেন ৪০ রান। তখন ২১রান নিয়ে ক্রিজে ছিলেন আরেক ওপেনার ইমরুল কায়েস।

এরপরই ব্যাট করতে আসেন মুমিনুল হক। কিন্তু বেন স্টকের বলে স্লিপে ক্যাচ দিয়ে মাত্র ১ রান করে ফেরেন তিনি। মুমিনুল হক ফেরার পরে ক্রিজে আসেন মাহমুদুল্লাহ। বর্তমানে ইমরুল ৫৪ রানে অপরাজিত আছেন। তবে দিনের মতো খেলা শেষ হওয়া আগে রিয়াদ ফিরে গেছেন ব্যক্তিগত ৪৭ রানে।

এর আগে চাপে পরেও ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৯ম উইকেটে ৯৯ রানের জুটি গড়েন আদিল রশিদ ও ক্রিস উকস। শুভাগত হোমের সহযোগিতায় সেই জুটি ভাঙ্গেন মেহেদী মিরাজ। ইনিংসে তার ষষ্ঠ উইকেট এটি। নিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসেও ৬ উইকেট নিয়েছিলেন মেহেদী।

বাংলাদেশের প্রথম ইনিংসে ১০৪ রান করেন তামিম ইকবাল; ৬৬ রান করেন মুমিনুল হক। আর ইংল্যান্ডের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৫৬ রান করেন জো রুট; এছাড়া ক্রিস উকস ৪৬ রান এবং আদিল রশিদ অপরাজিত ৪৪ রান করেন।

ক্যারিয়ারের ৫০তম টেস্ট ম্যাচ খেলছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অর্ধশতক টেস্টের মাইলফলক স্পর্শ করেন এ ডানহাতি ব্যাটসম্যান। এর আগে সাবেক অধিনায়ক হাবিবুল বাশার এবং মোহাম্মদ আশরাফুল এ মাইলফলক স্পর্শ করেন। ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৪ রানে আউট হন মুশফিক।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, শুভাগত হোম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল : অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, মইন আলী, জনি বেয়ারস্টো, জাফর আনসারি, ক্রিস ওকস, আদিল রশিদ ও স্টিফেন ফিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top