সকল মেনু

ফিলিং স্টেশনগুলোতে ডাকা লাগাতার ধর্মঘট প্রত্যাহার

9_41704হটনিউজ২৪বিডি.কম : তিন দফা দাবিতে সিএনজি ফিলিং স্টেশনগুলোতে ৩০ অক্টোবর থেকে ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ শনিবার রাজধানীর বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটতে (বিআরটিএ) সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের পর এ সিদ্ধান্তের কথা জানান সিএনজি ফিলিং স্টেশনস অ্যান্ড কনভারসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান।

এর আগে, তেল বিক্রির কমিশন বৃদ্ধি ও ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ১২ দাবিতে আগামীকাল রবিবার থেকে ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। গত বুধবার এই ব্যাপারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে প্রতি লিটার ডিজেল বিক্রিতে ১ টাকা ৬৯ পয়সা কমিশন পাচ্ছেন পাম্প মালিকরা। এ কমিশন ৩ টাকা করার দাবি তাদের। এছাড়া বর্তমানে প্রতি লিটার অকটেন ও পেট্রোলে ৩ টাকা ৪৯ পয়সা কমিশন বাড়িয়ে ৫ টাকা করার দাবি জানিয়েছেন তারা। মালিকরা অভিযোগ করেন, জ্বালানি মন্ত্রণালয় ২০১১ সালে প্রতি লিটার ডিজেলে ২টাকা ১৪ পয়সা এবং পেট্রোল ও অকটেনে ৩ টাকা ৮০ পয়সা কমিশন দেয়ার প্রতিশ্রুতি দেয়। কিন্তু সেটাও বাস্তবায়ন করা হয়নি।

এর পরিপ্রেক্ষিতে, আজ বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং আন্দোলনকারী দুই সংগঠনের সাথে ত্রিপাক্ষিক বৈঠক হয়। বৈঠকে দুই মাসের সময় নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি বিদ্যুৎ, জ্বালানি মন্ত্রণালয়ের পক্ষ থেকে অপর একটি কমিটি গঠন করা হয়। কমিটির সুপারিশ অনুযায়ী দুই মাসের মধ্যে এ বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে এমন আশ্বাসের ভিত্তিতে ঘোষিত কর্মসূচি স্থগিত করে আন্দোলনকারী দুই সংগঠন।

ত্রিপাক্ষিক বৈঠকে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, পেট্রোলপাম্প অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ খান, সাধারণ সম্পাদক ফারহান নূর, বাংলাদেশ পেট্রোলপাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নাজমুল হকসহ দুই সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top