সকল মেনু

সার্ফার নাসিমাকে নিয়ে তথ্যচিত্র

14a3102772ceefdde1d638a5bd986c91-5813193f9c414বিনোদন ॥ হটনিউজ২৪বিডি.কম : নির্মিত হলো দেশের প্রথম নারী সার্ফার নাসিমাকে নিয়ে তথ্যচিত্র ‘নাসিমা’। বাংলাদেশের গুপী-বাঘা এবং জাপানের টেলিকম স্টাফের যৌথ প্রযোজনায় এটি প্রদর্শিত হতে যাচ্ছে জাপানের টোকিও শহরে অনুষ্ঠিতব্য ডকুমেন্টারি ফেস্টিভাল ‘টোকিও ডকস’-এ। তথ্যচিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন আরিফুর রহমান ও বিজন।

গত বছর টোকিও ডকসের পঞ্চম আসরে ‘কালারস অব এশিয়া’ ডকুমেন্টারি প্রস্তাবনার প্রতিযোগিতায় এশিয়ার অসংখ্য গল্পের মাঝে ৪টি প্রোডাকশন অর্থ পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করে। আরিফ-বিজন জুটির ‘নাসিমা’ তার একটি। এরপর টানা এক বছর কাজ শেষে সম্পন্ন হয় এর শুটিং।

৬ নভেম্বর জাপানের টোকিও শহরে শুরু হতে যাওয়া ‘টোকিও ডকস’-এর ষষ্ঠ আসরে প্রথমবারের মতো প্রদর্শিত হবে ‘নাসিমা’।

d68a19c11a95dc6e5502c42fedb24256-5813193e4c79f

সার্ফিং বাংলাদেশে খেলা হিসেবে একেবারেই নতুন। মূলত বিদেশি পর্যটকদের সার্ফিং দেখে দেখে এটি শুরু করেন জাফর আলম নামের একজন। তাকে দেখে অনুপ্রাণিত হয়ে সার্ফিং শুরু করেন নাসিমাও। এরপর টানা চারবার ছেলে-মেয়ে উভয়ের মধ্যেই জাতীয় সার্ফিং চ্যাম্পিয়ন হন তিনি। যখন দেশের গণ্ডি পেরিয়ে নিজের নাম ছড়িয়ে পড়লো সারা বিশ্বে, তখনি সার্ফিং ছেড়ে দিতে বাধ্য হন নাসিমা।

একটা সময় সার্ফিং ছাড়া জীবন অর্থহীন মনে হতে শুরু করে তার। শুরু হয় আবারও সার্ফিংয়ে ফেরার লড়াই। দুই বছর পর ফের প্রতিযোগিতায় নাম লেখান নাসিমা। শুরু হয় নতুন এক যুদ্ধ। তার এই জীবন যুদ্ধের ওপর ভিত্তি করেই এগিয়ে যায়‌ ‌‘নাসিমা’র ‌গল্প।
বাংলাদেশের সিনেমা হলেও ছবিটি মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছে নির্মাতাদ্বয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top