সকল মেনু

ভারত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

2013-04-10-14-07-15-51657213ebfca-dipu-moniহটনিউজ২৪বিডি.কম,ডেস্ক রিপোর্ট,ঢাকা:আগামী ২৫ জুলাই ভারত সফর করবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মনি।
তিন দিনের সফরে তিনি ভারতের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
স্বরাষ্ট্র ও জলসম্পদ উন্নয়নমন্ত্রী ছাড়াও আরও কজন মন্ত্রীর সঙ্গে তার বৈঠকের কথা আছে।

ভারতের বিদেশ মন্ত্রণালয় সূত্র মতে, অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের সম্মেলনে যোগদানের কর্মসূচি থাকলেও প্রধানত ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলি নিয়ে আলোচনার জন্যই দিল্লি সফর করবেন দীপু মনি।
বিশেষ করে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাবিত ভারত সফরকে সুনিশ্চিত করার লক্ষ্যেই দীপু মনির সফরকে এখানে শেষ চেষ্টা হিসেবে দেখা হচ্ছে।

তিস্তা চুক্তি সইয়ের নিশ্চয়তা না পেলে শেখ হাসিনা ভারত সফর বাতিল করতে পারেন বলে যে আশঙ্কা তৈরি হয়েছে সে কথা ভেবেই দ্বিপাক্ষিক আলোচনায় বসতে চাইছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

শেখ হাসিনার প্রস্তাবিত সেপ্টেম্বরের ভারত সফরের আগেই তিস্তা পানিবন্টন ও স্থলসীমান্ত চুক্তি নিয়ে নির্দিষ্ট একটি সিদ্ধান্তে আসার ব্যাপারেই প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক নিশ্চিত করতে তিন দিনের ভারত সফর করবেন ড. দীপু মনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top