সকল মেনু

বিকশিত নারী সংঘ,র সভাপতি তৌফিক সাহেদ, সাধারণ সম্পাদক সুমা দাস

unnamedআবু তাহির, ফ্রান্স:  ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি মহিলাদের একমাত্র সংগঠন বিকশিত নারী সংঘের এক সম্মেলনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে কমিটি গঠন করা হয়েছে।গত মঙ্গলবার সেবরণ বধূতে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন বিকশিত নারী সংঘের সভাপতি তৌফিকা সাহেদ ও অনুষ্ঠান পরিচালনা করেন শিল্পী সুমা দাস।

পরে সংগঠনের সকল সদস্যদের উপস্থিতিতে দীর্ঘ আলোচনার পর আগামী তিনবছরের জন্য তৌফিকা সাহেদকে সভাপতি, সুমা দাস কে সাধারণ সম্পাদক করে ২২সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।সংগঠনে তানজিমা হেলেন মুক্তাকে সিনিয়র সহ সভাপতি, নিপুন খাঁন, সেলিনা আফজালকে সহ সভাপতি, মিনা গোমেজ, শানু ভূঁইয়াকে সহসাধারণ সম্পাদক, বিউটি চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক, সালমা ফিরোজ সহসাংগঠনিক সম্পাদক, উম্মে কুলসুম কোষাধক্ষ্য, নাজলী ফারসা প্রচার সম্পাদক, শিল্পী দাস সাংস্কৃতিক সম্পাদক, নাজমা ফেরদৌস মিলি শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক, চৌধুরী নাসরিন হ্যাপি আইন বিষয়ক সম্পাদক, বখতিয়ার সাহেদ সূচি তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক,ও লিপি রানী,শোভা সরকার,আমেনা খাতুন, নুসরাত পিংকি আনিস্তা, মালিকা আবেদীন টগর, তানমিন ফুলকে সম্মানিত সদস্য করে এ কমিটি গঠন করা হয়।

unnamed

এসময় বক্তারা বলেন গত তিনবছর থেকে এ সংগঠন ফ্রান্সে বসবাসরত মহিলাদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক কর্মকান্ড ছাড়াও দেশে অসহায় মহিলাদের মাঝে ত্রাণবিতরন সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। ফ্রান্সের মূলধারার সাথে বাংলা সংস্কৃতিকে পরিচিত করতে বিভিন্ন পরিকল্পনা ও আগামী প্রজন্মকে বাংলা ভাষা শিখানোর জন্য  স্কুল সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয় সভা থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top