সকল মেনু

সাবেক শিবির নেতা আ’লীগের সম্মেলনস্থল থেকে আটক

32_40360হটনিউজ ডেস্ক : আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান থেকে ঢাকা মহানগর দক্ষিণ শিবিরের সাবেক সভাপতি মো. মামুনকে আটক করেছে পুলিশ। আজ শনিবার সকালে রমনা কালীমন্দির গেট এলাকা থেকে তাকে আটক করে শাহবাগ থানা পুলিশ। মামুন জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও শিবিরের সভাপতি ছিলেন।

পুলিশ সূত্র জানায়, শনিবার সকাল ৮টার দিকে রমনা কালীমন্দির গেট দিয়ে উদ্যানে ঢোকেন মামুন। ওই সময় সেখানে অবস্থানরত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক কয়েক নেতা মামুনকে চিনে ফেলেন। সঙ্গে সঙ্গে তাকে ধরে সেখানে দায়িত্বরত গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার হাতে তুলে দেওয়া হয়। ওই গোয়েন্দা কর্মকর্তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হওয়ায় মামুনকে দেখেই চিনে ফেলেন। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ওই সময় তার গলায় একটি পরিচয়পত্র থাকলেও তৎক্ষণাৎ তিনি সেটি নষ্ট করে ফেলেন।

আটকের পর মামুনকে শনাক্তকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ওমর ফারুক জানান, মামুন ২০০৪-০৫ সালের দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতি ছিলেন। ওই সময় ছাত্রদলের ছত্রছায়ায় মামুনের নেতৃত্বে শিবির ক্যাম্পাসে মিছিল করতে গেলে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ হয়। পরে মামুন মহানগর দক্ষিণের সভাপতিও হন। পুলিশের রমনা বিভাগের সহকারী কমিশনার শিবলী নোমান জানান, শিবিরের সাবেক ওই নেতা কেন আওয়ামী লীগের সম্মেলনে এসেছিল, কার মাধ্যমে এসেছিল- তা জানার চেষ্টা চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top