সকল মেনু

বাংলাদেশে বিনিয়োগ করতে সৌদির আল রাজী কোম্পানির চুক্তি

bd-saudi_40107হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশে সিমেন্ট, কাগজ, বিদ্যুৎ খাতে বড় বিনিয়োগ নিয়ে আসছে সৌদি আরবের অন্যতম উদ্যোক্তা আল রাজী কোম্পানি। এ লক্ষ্যে বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে কোম্পানিটির সাথে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে বলা হয়, সৌদি উদ্যোক্তা ছাতক সিমেন্ট কারখানার কাছে বছরে ১৫ লাখ টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন একটি সিমেন্ট কারখানা এবং বিসিআইসির সঙ্গে যৌথ উদ্যোগে ৩৩০ মেগাওয়াটের একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করবে। এছাড়া কোম্পানিটি চট্টগ্রামে কর্ণফুলী পেপার মিলস লিমিটেড কমপ্লেক্স বছরে ৩ লাখ টন উৎপাদন ক্ষমতার একটি কাগজ কল ও ৩৬০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করবে।

চলতি বছরের ৪ থেকে ৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফরে জেদ্দা চেম্বার অব কমার্সের সাথে এক বৈঠকে দেশটি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানোর ৪ মাস পর এই চুক্তি স্বাক্ষরিত হলো। বিসিআইসির সচিব হাসনাত আহমেদ চৌধুরী ও আল রাজীর ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ আল রাজী চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top