সকল মেনু

ওজন কমাতে ব্রেকফাস্টে খেতে পারেন ৪ স্মুদি

l-s-7_39078হটনিউজ২৪বিডি.কম : ওজন বশে রেখে রোগা থাকতে গেলে সঠিক ডায়েটের প্রয়োজন। আর ডায়েটের মূল কথা হেলদি ব্রেকফাস্ট। সকালের খাওয়া ঠিকঠাক হলে সারাদিন বশে রাখতে পারবেন খিদে। আর সঠিক ব্রেকফাস্টের অন্যতম আইটেম স্মুদি। ফল, সব্জি, শাকপাতা, দুধ মিশিয়ে স্বাস্থ্যকর স্মুদি আপনাকে ডিটক্স করতে যেমন সাহায্য করবে, তেমনই ওজনও ঠিক রাখবে। জেনে নিন এমনই কিছু স্মুদি।

কিউকাম্বার অ্যান্ড স্পিনাচ স্মুদি : শশা ও পালং শাকের মধ্যে জলের পরিমাণ প্রচুর। ফ্যাট একটুও থাকে না। সিকি ভাগ শশার সঙ্গে আধমুঠো পালং শাক, অর্ধেক অ্যাভোকাডো, একটা সেলারির রস, তাজা পুদিনা, এক কাপ জল ও একটা লেবুর খোসা এক সঙ্গে ব্লেন্ড করে নিন।

জিঞ্জার স্পাইস স্মুদি : আদা খাদ্যনালি পরিষ্কার রাখতে সাহায্য করে। ছোট এক টুকরো আদার সঙ্গে এক চা চামচ দারচিনি, একমুঠো পালং শাক ও এক কাপ জল একসঙ্গে ব্লেন্ড করে নিন। চাইলে উপরে দারচিনি ছড়িয়ে দিতে পারেন।

বেরি স্মুদি : বেরির মধ্যে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট ও ফাইবার ডিটক্স করতে সাহায্য করে। দেড় কাপ ব্লুবেরি, ব্ল্যাকবেরি, স্ট্রবেরির সঙ্গে আধ কাপ নারকেলের দুধ, এক কাপ জল, এক চা চামচ ওটস ব্লেন্ড করে নিন। চাইলে নারকেলের দুধের বদলে দই ব্যবহার করতে পারেন।

পেঁপে স্মুদি : পেঁপের মধ্যে প্রোবায়টিক থাকায় হজমে সাহায্য করে। এক কাপ পেঁপে, এক কাপ নারকেলের দুধ, অর্ধেক লেবুর রস ও এক টেবিল চামচ মধু এক সঙ্গে ব্লেন্ড করে নিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top