সকল মেনু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোদির বিশেষ আমন্ত্রণে আজ ভারত যাচ্ছেন

modi-hasina_39070হটনিউজ ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশেষ আমন্ত্রণে আজ রবিবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটির দক্ষিণ-পশ্চিম রাজ্য গোয়ায় অনুষ্ঠিতব্য ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে যোগদান করবেন তিনি। গোয়ায় অনুষ্ঠেয় ২ দিনব্যাপী এ সম্মেলনের থিম হচ্ছে- ‘ব্রিকস-বিমসটেক : একটি অংশীদারিত্বের সুযোগ’। সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের একটি ফ্লাইটে রবিবার সকাল ৮টায় ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন এবং সকাল ১০টা ৪৫মিনিটে (ভারতীয় সময়) গোয়া পৌঁছাবেন। তিনি রবিবার বিকালে বিমসটেক লিডারস রিট্্িরট এবং ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে উপস্থিত থাকবেন। প্রসঙ্গত ব্রিকসের সদস্য না হলেও এ সম্মেলনে বিমসটেকের সদস্য রাষ্ট্র ও নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন নরেন্দ্র মোদি।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সম্মেলনের ফাঁকে শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুট চ্যান-ও-চা, নেপালী প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।  ভারতের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আলিনা সালদানহা, গোয়া সরকারের সচিব (কোপারেশন) পদ্মা জয়সবাল এবং মুম্বাইয়ে বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার সামিনা নাজ গোয়া নৌ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। আতপর ১৭ অক্টোবর সোমবার সকাল পৌনে ১১টায় তিনি দেশে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top