সকল মেনু

ইলিশ শিকার : ভোলায় ৫ জেলের কারাদন্ড, ১২০ কেজি ইলিশ জব্দ

unnamedভোলা প্রতিনিধি : সরকারি নিশেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় ৫ জেলেকে ১ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১শ’ ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। শনিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: কামাল হোসেন এ রায় দেন।  দন্ডপ্রাপ্তরা হলেন, ওয়াসিম, নিরব, জুয়েল, হাসান ও মিরাজ। তাদের বাড়ি উপজেলার বিভিন্ন গ্রামে। কোস্টগার্ড জানিয়েছে, কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার ল্যা. সেলিম জাহাঙ্গিরের নেতৃত্বে কোস্টগার্ডের একটি টিম মেঘনায় অভিযান চালায়। এ সময় মেঘনার ইলিশা পয়েন্টে ইলিশ শিকার করতে দেখতে অভিযান দলটি মাছ ও জালসহ ৫ জেলেকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে। জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে। অন্যদিকে মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়।
ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসূমে থাকায় ২২ দিন ইলিশ ধরা, বিপনন, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করা হয়েছে। সরকারি নিয়ম অমান্য করে জেলেরা যাতে অভিযানে না নামতে পারে সে জন্য অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top