সকল মেনু

বিএসএফ যৌথ প্রশিক্ষণে অংশ নিতে বাংলাদেশে এসেছে

bsf_38884হটনিউজ ডেস্ক : যৌথ প্রশিক্ষণে অংশগ্রহণ করতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর এক প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে। শুক্রবার দুপুর ১২টায় প্রতিনিধিদল বেনাপোল চেকপোস্ট দিয়ে ১০ দিনের সফরে বাংলাদেশে প্রবেশ করেছে দলটি। যৌথ বর্ডার কন্ট্রোল ম্যানেজমেন্ট (বিসিএম) প্রশিক্ষণে অংশ নিতে ভারতীয় এ দলে বিএসএফ’র ২১ জন সদস্য রয়েছে। ভারতের দিল্লির প্রশিক্ষণ একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট বুদ্ধ শাসন ধরের নেতৃত্বে ২১ সদস্যের বিএসএফ প্রতিনিধিদলে আরও আছেন বিএসএফের ৭ জন সিনিয়র অফিসার, ৯ জন জেসিও এবং ৫ সিপাই। সীমান্ত বর্ডার কন্ট্রোল ম্যানেজমেন্ট বিষয়ে চট্টগ্রামের বাইতুল ইজ্জ্বত সাতকানিয়া বিজিবি একাডেমিতে বিজিবি ও বিএসএফ’র মধ্যে ১০ দিনের যৌথ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।
বিএসএফ প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে পৌঁছলে ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান। পরে দলটি দুপুর ১ টায় পুলিশ ও বিজিবি সদস্যদের প্রহরায় ঢাকা ও চট্রগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। ২৬ অক্টোবর তারা প্রশিক্ষণ শেষে বেনাপোল দিয়ে দেশে ফেরার কথা রয়েছে। ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, উভয়ের মধ্যে বর্ডার কন্ট্রোল ম্যানেজমেন্ট প্রশিক্ষণ সীমান্ত পথে চোরাচালান, নারী-শিশু পাচার ও অনুপ্রবেশ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পাশাপাশি বন্ধুত্ব সম্পর্ক আর ও জোরদার হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top