সকল মেনু

ছাতকে দু লম্পট গ্রেফতার

greftar-sm20160607064723চান মিয়া, ছাতক,সুনামগঞ্জ: ছাতক থেকে সিলেটগামী ট্রেন থেকে বখাটে কর্তৃক অপহরণ ও গণধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী। অপর এক কিশোরীকে শারীরিক নির্যাতন করা হয়েছে। খবর পেয়ে দু’কিশোরীকে উদ্ধার করে ছাতক থানা পুলিশ। উদ্ধার হওয়া দুই কিশোরীর মধ্যে ধর্ষিত এক কিশোরীকে বৃহস্পতিবার (১৩অক্টোবর) দুপুর ১২টায় ডাক্তারী পরীক্ষার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানষ্টপ ক্রাইসিস সার্ভিস (ওসিসি) তে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাতক থানা পুলিশ দু’লম্পটকে আটক করেছে। আটককৃতরা হলো, সিলেটের বিশ্বনাথ উপজেলার মান্দাবাজ গ্রামের সোনা আলী-ঠাকুরের ছেলে আব্দুল বারিক (২৮) ও একই এলাকার আব্দুল মন্নানের পূত্র রোমান মিয়া (৩০)।
জানা যায়, সিলেট নগরীর খোজারখোলা রেলওয়ে কলোনীর বাসিন্দা ১৮বছর বয়সী এক কিশোরী তার ১৬বছরের এক ভাগনিকে নিয়ে গত ৭অক্টোবর সকালে ছাতক উপজেলার ছৈলা-আফজালাবাদ ইউনিয়নের গোপালনগর গ্রামে দুলাভাই রোবেল মিয়ার বাড়িতে বেড়াতে আসে। বেড়ানো শেষে গত ১১অক্টোবর বিকেলে দুই কিশোরী দুলাভাইয়ের বাড়ী থেকে সিলেট যাবার উদ্দেশ্যে গোবিন্দগঞ্জস্থ ছৈলা-আফজালাবাদ রেলষ্টেশনে পৌছে। এসময় সময় ৬/৭জন বখাটে দু’কিশোরীর পিছু নেয়। ট্রেনে সিলেট যাওয়ার পথে সৎপুর রেলষ্টেশনে পৌছামাত্র সন্ধ্যা ঘনিয়ে আসলে লম্পট বারিক তার সহযোগি বখাটেদের নিয়ে দু’কিশোরীর মুখ বেঁধে ট্রেন থেকে নামিয়ে অপহরণ করে নিয়ে যায়। লম্পট বারিক তার গ্রামের একটি বাড়িতে নিয়ে এক কিশোরীকে ৬জন মিলে পালাক্রমে ধর্ষণ করে ও অপর কিশোরীকে শারিরিক ভাবে নির্যাতনের পর একটি কক্ষে বন্দি করে রাখে। অপহরণের খবর কিশোরীর দুলাভাই রোবেল মিয়া জানতে পেরে বিষয়টি ছাতক থানা পুলিশকে অবহিত করেন। ১২ঘন্টার মধ্যেই এসআই শফিকুল আলমের নেতুত্বে একদল পুলিশ ১২অক্টোবর সকালে বিশ্বনাথ উপজেলার মান্দাবাজ গ্রাম থেকে দু’কিশোরীকে উদ্ধার ও লম্পট আব্দুল বারিক ও রোমান মিয়াকে আটক করে ছাতক থানায় নিয়ে আসে। ১২অক্টোবর সারাদিন নানা টালবাহানার পর অপহরণও ধর্ষনের ঘটনাস্থল বিশ্বনাথ উপজেলায় হওয়ায় রাত ২টায় ছাতক থানা পুলিশের হাতে উদ্ধারকৃত দু’কিশোরী ও আটক দু’লম্পটকে বিশ্বনাথ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ ঘটনায় ১৩অক্টোবর ধর্ষিত কিশোরীর দূলাভাই রোবেল মিয়া বাদী হয়ে দু’জনের নাম উল্লেখ করে বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেন।
বিশ্বনাথ থানার এসআই হাবিবুর রহমান জানান, ধর্ষিত ও শারিরিক ভাবে নির্যাতনের স্বীকার দু’কিশোরীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটককৃত আসামী আব্দুল বারিক ও রোমান মিয়াকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সিলেট জেল হাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top