সকল মেনু

অবশেষে হেরেই গেল বাংলাদেশ

bd-tigers_38522খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : অবশেষে চট্টগ্রামে তৃতীয় ম্যাচের সাথে সিরিজটিও হাতছাড়া করেছে বাংলাদেশ। জয়ের সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত পারলোনা মাশরাফি বাহিনী। ১৩ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচটি জিতে নিলো সফরকারিরা। এর আগে ইংিলাশ শিবিরে পর পর ২ আঘাত হানলেন টাইগার পেসার সফিউল ইসলাম। শফিউল ইসলামের বলে বোল্ড হন জনি বেয়ারস্টো। তিনি ১৮ বলে করেন ১৫ রান। এর পর পরই বিপজ্জনক হয়ে উঠা বেন ডাকেটকেও ফেরান তিনি। ডকেট ৬৮ বলে করেন ৬৩ রান। তার আগে স্যাম বিলিংসকে ফিরিয়ে দিয়ে ইংল্যান্ডের প্রতিরোধ ভাঙেন অফ স্পিনার মোসাদ্দেক হোসেন। ৬৯ বলে ৬২ রান করে ইমরুল কায়েসকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। অবশ্য ২৭৮ রানের জয়ের লক্ষ্যে মাঠে নেমে অত্যন্ত সতর্কতার সাথে ব্যাট করছে ইংল্যান্ড। তারও আগে খেলার ১১.৪ ওভারে দলীয় ৬৩ রানে ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান জেমস ভিন্সকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফিরিয়ে দিয়ে দলকে ব্র্যাক থ্রু এনে দেন নাসির হোসাইন। ৩৭ বল মোকাবেলা করে তখন ৩২ রান সংগ্রহ করেন তিনি। বাংলাদেশের পক্ষে ২টি উইকেট নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা ও সফিউল ইসলাম। আর ১টি করে উইকেট নিয়েছেন নাসির হোসেন ও মোাসদ্দেক হোসাইন।

এর আগে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যেকার ৩ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ২৭৮ রানের টার্গেট দেয় মাশরাফি বাহিনী। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৩ রানে প্রথম উইকেট হারায় সফকারিরা। আজ বুধবার টস হেরে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২৭৭ রান সংগ্রহ করে টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ রান ৬৭ করেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। এছাড়া সাব্বির রহমান করেন ৪৯ রান, ইমরুল কায়েস করেন ৪৬ ও তামিম ইকবাল করেন ৪৫ রান। ইংলিশ বোলারদের হয়ে আদিল রশিদ ৪০ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেন।

প্রথমে ব্যাট করতে নেমে ৮০ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। এ ২ ওপেনারের বিদায়ের পর মাঝখানে সাব্বির রহমান দলের হাল ধরলে খুব বেশি দূর আগাতে পারেন নি। তিনি করেন ৪৬ বলে ৪৯ রান। তাকে বিদায় করেন স্পিনার আদিল রশিদ। তার আগে তিনি বিদায় করেন মাহমুদউল্লাহ রিয়াদকেও। সাব্বিরের বিদায়ের পর ক্রিজে আসেন মুশফিকুর রহিম। এ সিরিজে তেমন একটা ভালো সময় যাচ্ছিলোনা মুশফিকের। রান পাননি একটি ম্যাচেও। তবে আজকের ম্যাচে একটু দেখে শুনে ব্যাট চালিয়ে ৬২ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন তিনি। তার এ ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ১টি ছক্কা।

অন্যদিকে সাব্বিরের বিদায়ের পরে ক্রিজে আসেন সাকিব আল হাসান। ব্যার্থ তিনি। মঈন আলীর বলে স্টাম্পিং হয়ে মাত্র ৪ রানে বিদায় নেন এ অলরাউন্ডার। তার বিদায়ের পর ক্রিজে আছেন নাসির হোসেন। ৪ রানে বিদায় নেন তিনিও। তার বিদায়ের পরে ম্যাচের হাল ধরেন মুশফিক ও মোসাদ্দেক হোসেন। এই জুটিতে তারা করেন ৮৫ রান। মোসাদ্দেক করেন ৩৯ বলে ৪ টি চারে ৩৮ রান। ফলে ২৭৭ রানের এক লড়াকু একটি স্কোর করতে সক্ষম হয় স্বাগতিকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top