সকল মেনু

যারা মানুষ হত্যা করেছে তাদেরও বিচার হবে : প্রধানমন্ত্রী

pm-1হটনিউজ২৪বিডি.কম : যুদ্ধাপারধীদের বিচার ঠেকাতে যারা মানুষ হত্যা করেছে তাদেরও বিচার হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১২ অক্টোবর) গণভবনে সকালে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের স্বার্থ দেখে। আমাদের রাজনীতিই হচ্ছে তাদের জন্য। আমরা ক্ষমতায় আসি সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। তবে বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়ে গেছেন। তারা ক্ষমতায় আসলেই লুটপাট করে।

আওয়ামী লীগের আমলে মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখন একজন দিন মজুর খাদ্য, মাছ কিনতে পারেন, কিছু টাকা সঞ্চয়ও করতে পারেন। আমরা অর্থনীতিকে শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করেছি। আগে বিদেশে পাঠানো হতো মানুষকে, এসব নিয়ে তখন ব্যবসা করতো বিএনপি।

তিনি বলেন, যান্ত্রিক, আধুনিক এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। আমরা তার পূর্ণ সুযোগ ও ব্যবস্থা করে দিয়েছি। কারণ সবাই এখন দক্ষ জনশক্তি চায়। সেজন্য প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছি। যান্ত্রিক, মর্ডান এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। প্রত্যেকটা সেক্টরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শ্রম, প্রবাসী কল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে।

তিনি আরও বলেন, শ্রমিকদের কাউকে অবহেলার চোখে দেখা যাবে না। মনে রাখতে হবে সে কাজ করে, তারও মর্যাদা আছে। তার কাজের গুরুত্ব আমাদের নিতে হবে।

এ ছাড়া আমি খাবো কেউ খাবে না, এই নীতি আমাদের জন্য নয়।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, সশের মানুষের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। নীতি যদি ঠিক থাকে আর সঠিক পদক্ষেপ যদি নেওয়া যায়, তবে দেশের উন্নয়ন সম্ভব। আমরা সেটি করে দেখিয়েছি। হঠাৎ রাতারাতি বড়লোক হওয়ার নীতি আমাদের নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top