সকল মেনু

সিলেটের ডাক পরিবারকে অভিনন্দন

unnamedছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি:  দৈনিক সিলেটের পত্রিকার ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি হারুন অর রশীদকে অব্যাহতি দেয়ায় সিলেটের ডাক পরিবারকে অভিনন্দন জানিয়ে ছাতকের রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার লোকজন এব বিবৃতি প্রদান করেছেন। নেতৃবৃন্দ তার অব্যাহতিতে সন্তেুাষ প্রকাশ করে বলেন, দেরীতে হলেও বহুল প্রচারিত সিলেটের ডাকের মতো একটি পাঠক প্রিয় পত্রিকা থেকে সমালোচিত ব্যক্তিকে প্রত্যাহার করা হলো। ফলে ছাতকবাসীর দীর্ঘদিনের আশা-আকাংখার প্রতিফলন ঘঠেছে এবং হলুদ সাংবাদিকতামুক্ত হয়েছে এ অঞ্চলের মানুষ। নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করে বলেন, পাঠক প্রিয় এ পত্রিকায় বস্তুনিষ্ট সংবাদ প্রকাশসহ সত্য প্রচারে আগামী দিনে বলিষ্ট ভূমিকা পালন করবে। বিবৃতিদাতারা হচ্ছেন, এডভোকেট আজরফ তালুকদার, কেন্দ্রীয় বিএনপি ডাক্তার আফসার উদ্দিন, সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারণ আব্দুল ওদুদ, ইসলামপুর ইউপির সাবেক চেয়ারম্যান এডভোকেট সূফি আলম সুহেল, ছাতক সদর ইউপির সাবেক চেয়ারম্যান শাহাজুল ইসলাম, ছাতক পাথর ব্যবসায়ি সমবায় সমিতি লিঃ এর সাবেক সভাপতি আলহাজ্ব সামছ উদ্দিন, আ’লীগ নেতা কামাল আহমদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক সাদেক আহমদ, সাবেক মেম্বার আকিকুর রহমান, আজহার আলী, আঙ্গুর মিয়া, সাইম উদ্দিন, আমিরুল হক, ফখরুল ইসলাম, শিক্ষক হাফেজ নূরে আলম চৌধুরী প্রমূখ।
উল্লেখ্য যে, সাংবাদিক হারুন অর রশীদ সিলেটের ডাক পত্রিকাকে পূঁজি করে লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেডে ব্যবসার সূযোগ নেয়া, থানা, ভূমি অফিস, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি অফিসে তদবিরবাজি, প্রেসক্লাব দু’ভাগ করে একাংশের স্ব-ঘোষিত সভাপতি হয়ে আর্থিক সুবিধা ভোগ করেন লাফর্জ, ছাতক সিমেন্ট কারখানাসহ প্রশাসন থেকে। সম্প্রতি দৈনিক সিলেটের ডাকসহ একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় হারুন অর রশীদের মালিকাধীন এইচ আর এন্টারপ্রাইজ (হারুন রশীদ এন্টারপ্রাইজ) এর কোটি টাকা আত্মসাতের সংবাদ প্রকাশিত হয়। লাফার্জের ক্ষতিগ্রস্থ একাধিক সংগঠনের নামে এইচ আর এন্টারপ্রাইজ লাফার্জে শ্রমিক সরবরাহ করে সহপাঠিদের এসব টাকা আত্মসাত করেন। লাফার্জের ২৩জন ড্রাইভারের বেতনের টাকা আত্মসাত করলে চট্টগ্রাম শ্রম আদলতে এইচ আর এন্টারপ্রাইজের বিরুদ্ধে একটি মামলা হয়। এসব অভিযোগের উপর ভিত্তি করে অবশেষে হারুন অর রশীদকে পত্রিকায় ঘোষনা দিয়ে তাকে বাদ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top