সকল মেনু

ওয়ানডেতেও তিনে সমস্যা নেই সাব্বিরের

full_14_37433খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : প্রাইম ব্যাংকের হয়ে সবশেষ ঢাকা লিগে একাধিকবার তিন নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন সাব্বির রহমান। ভালো ফলও পেয়েছেন সেখানে। ১৬ ম্যাচে ৫২৩ রান করা সাব্বির তিনে নেমে করেছেন ২৯০। একমাত্র সেঞ্চুরিটি এসেছে তিনে নেমেই।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে সাব্বিরকে নামিয়ে দেওয়া হয় তিন নম্বরে। ওয়ানডেতে প্রথমবার তিন নেমেই সফল সাব্বির। ৭৯ বলে ৬৫ রানের ইনিংস খেলে সাব্বির দলের জয়ে বড় অবদান রাখেন।

তামিমের সঙ্গে আফগানিস্তানের বিপক্ষে যেকোনো উইকেটে সর্বোচ্চ ১৪০ রানের জুটিও গড়েন সাব্বির। ৬টি চার ও ৩টি ছক্কায় সাব্বির নিজের ইনিংসটি সাজান।

তিন নম্বর পজিশনে খেলেন দলের সেরা ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে এই পজিশনটি নিজের করে নিয়েছেন সাব্বির। এবার ওয়ানডের পালা! সাব্বির জানালেন, কোচ যদি এই পজিশনে তাকে সেট করতে চান তাহলে তিনেই খেলবেন তিনি।

আজ বুধবার মিরপুরে সংবাদিকদের সাব্বির বলেন, ‘গত ম্যাচে কোচ আমাকে ৩ নম্বরে খেলার কথা বলেছে। আমি রাজী হয়ে যাই। টি-টোয়েন্টিতে কিছুদিন ধরেই আমি ৩ নম্বরে ব্যাটিং করেছি। এমনকি প্রিমিয়ার লিগেও নম্বরে তিনে ব্যাটিং করেছি। ওখানে আমি মানিয়ে নিয়েছি। এজন্যই কোচ আমাকে তিনে পাঠিয়েছে। টিম যেখানে চাইবে সেখানেই আমি খেলতে প্রস্তুত। কোচ যদি বলেন আমাকে সেখানে (তিনে) দিবে আমি সেখানেই খেলব।’

সাব্বির যদি তিনে খেলেন তাহলে শেষ দিকে আক্রমনাত্মক একজন ব্যাটসম্যানকে হারাবে বাংলাদেশ। আফগানিস্তান সিরিজে দেখা গেছে, শুরুর দিকে টপ অর্ডার ব্যাটসম্যানরা বড় স্কোরের ভিত গড়ে দিলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা তা টেনে নিতে পারছিলেন না। একই সঙ্গে লেট অর্ডারেও রান ঘাটতি থেকে যাচ্ছিল।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচে শেষ  দশ ওভারে বাংলাদেশের রান যথাক্রমে ৬৯, ৫২ ও ৬৪ রান। অথচ প্রতিটি ম্যাচেই শুরুটা ভালো ছিল বাংলাদেশের। সে জায়গায় সাব্বির যদি ওপরে খেলেন তাহলে নিশ্চিতভাবেই মাহমুদউল্লাহর ঘাঁড়ে বাড়তি চাপ পড়বে!

শেষ দশ ওভার নিয়ে সাব্বিরের ভাবনা, ‘আমরা অনেকদিন পর আন্তর্জাতিক ম্যাচ খেলেছি, এজন্য হয়তো সমস্যাটা তৈরি হয়েছে। অনেকদিন পর অনেক ভালো দলের সঙ্গে খেলব। আফগানিস্তানের বিপক্ষে আমরা কী করেছি না করেছি, সেটা ভাবছি না। আমাদের মূল ফোকাস ইংল্যান্ড সিরিজটা। এখানে পুরোনো কোনো সমস্যা থাকবে না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top