সকল মেনু

কোটালীপাড়ায় হতদরিদ্রদের বিক্রয়ে অনিয়মের অভিযোগ

unnamedগৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় হতদরিদ্রদের ডিলারের বিরুদ্ধে চাল বিক্রয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। চাল না দিয়ে গত মাসে অর্ধশতাধিক  হতদরিদ্রদের চাল আত্মসাৎ করেছে ওই ডিলার।

সরেজমিনে জানাগেছে, উপজেলার কুশলা ইউনিয়নের হতদরিদ্র ডিলার আল মামুন হোসেন (নিক্সন) ইউনিয়নটির ৬ নং ওয়ার্ডের অর্ধশতাধিক হতদরিদ্রের চাল না দিয়ে আত্মসাৎ করেন। এ বিষয়ে গত সোমবার ওই ওয়ার্ডের হতদরিদ্র কার্ডধারী বসুদেব মধু উপজেলা  নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বসুদেব মধু বলেন,হতদরিদ্র ডিলার  আল মামুন হোসেন (নিক্সন) আমাদের ওয়ার্ডের প্রায় অর্ধশত ব্যক্তিকে চাল না দিয়ে তিনি চালগুলো আত্মসাৎ করেছেন। আমরা গরিব মানুষ। আমরা চাই,ডিলার প্রতি মাসে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করুক।

জাঠিয়া গ্রামের বিধাবা সুন্দরী বালা বলেন, কুশলা ইউনিয়নে হতদরিদ্রদের যে নামের তালিকা করা হয়েছে সেখানে ৩৩৯ নম্বরে আমার সিরিয়াল । আমাকে এখন পর্যন্ত কার্ড দেয়া হয়নি। ডিলার আমাকে গত মাসের চালও দেয়নি।

একই গ্রামের কালিপদ বাড়ৈ বলেন, ডিলার আল মামুন হোসেন (নিক্সন) স্বাক্ষর করে আমাকে একটি কার্ড দিয়েছে। সে কার্ডে ৩০ কেজি চাল আমি উত্তোলন করেছি বলে উল্লেখ করেছেন। কিন্তু আমি কোন চাল উত্তোলন করেনি। আমি ডিলারের কাছে চাল চাইতে গেলে সে আমাকে বিভিন্ন প্রকার হুমকি দেয়।

এ ব্যাপারে ডিলার আল মামুন হোসেন (নিক্সন)এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,্আমি চাল আত্মসাৎ বা হুমকি প্রদর্শন করিনি। তবে গত মাসে আমার ১০/১৫টি কার্ডের চাল বিতরণ করা হয়নি। আমি দু’এক দিনের মধ্যে কার্ডধারীদের চালগুলো দিয়ে দিবো।

উপজেলা নির্বাহী অফিসার জিলাল হোসেন বলেন, হতদরিদ্র ডিলার আল মামুন হোসেন (নিক্সন) এর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হবে। তদন্তে ওই ডিলার যদি দোষী হয়, তা হলে তার বিরুদ্ধে আইনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top