সকল মেনু

প্রধানমন্ত্রীকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত অভ্যর্থনা জানানো হবে

sheikh-hasina_36244হটনিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে এলে তাকে ব্যাপক অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। শেখ হাসিনা প্রায় দুই সপ্তাহব্যাপী যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরবেন শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে। এ দিন বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে লাখো জনতা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। খবর বাসসের

সফরকালে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে ভাষণসহ প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের সরকারপ্রধান, রাজনৈতিক, আন্তর্জাতিক সংগঠনের কর্মকর্তা ও সামাজিক প্রতিষ্ঠানের নেতাদের সঙ্গে বৈঠক করেন। শেখ হাসিনা দক্ষ রাষ্ট্র পরিচালনা ও বহুমাত্রিক অবদান স্বরূপ জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হন। এই বিরল সম্মান লাভের জন্য তাকে অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী এই বিরল সম্মানে ভূষিত হওয়ায় কৃতজ্ঞ বাঙালি জাতির পক্ষ থেকে আওয়ামী লীগসহ কেন্দ্রীয় ১৪ দল, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হযরত শাহজালাল (রা.) বিমানবন্দর থেকে খিলক্ষেত, কুড়িল ফ্লাইওভার, হোটেল রেডিসন, কাকলীর মোড়, বনানী, জাহাঙ্গীর গেইট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয়সরণি, সামরিক জাদুঘর জাতীয় সংসদ ভবন মোড় ও গণভবন পর্যন্ত রাস্তার পাশে দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানাবে। এজন্য দলটি বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত জাতীয় পতাকা, ফুল, ব্যানার, ফেস্টুনসহ সড়কের দু’পাশে অবস্থান নেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছে।

এ কর্মসূচি ঘিরে গত ১০ দিন ধরে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ দলের জ্যেষ্ঠ নেতারা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন। রাজধানী ছাড়াও ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও সংসদ সদস্যদের সঙ্গে আলাদা বৈঠক করা হয়েছে। বৈঠকে সর্বশক্তি দিয়ে এ অভ্যর্থনা কর্মসূচি সফল করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এদিকে, এই কর্মসূচি সফল করার জন্য আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জানিয়েছেন, মহানগর দক্ষিণের অন্তত অর্ধলক্ষাধিক নেতাকর্মী রাস্তায় দুই পাশে দাঁড়িয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন। এজন্য প্রতিটি থানায় থানায় প্রস্তুতি সভা করা হয়েছে। আলাদাভাবে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা লীগ, মহিলা লীগসহ দলের সব সহযোগী সংগঠনের সঙ্গে সভা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সভায় সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক জমায়েতের মাধ্যমে অভ্যর্থনা সফল করার নির্দেশ দেন তিনি।

এছাড়াও আলাদাভাবে প্রস্তুতি সভা করেছে যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, ও স্বেচ্ছাসেবক লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়ন, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নেতা ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে এই অভ্যর্থনা কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top