সকল মেনু

ঋষিপল্লীর নারী কমলা দাস আদর্শ মায়ের স্বীকৃতি ও সম্মাননা পেয়েছেন

unnamedযশোর প্রতিনিধি: আদর্শ মা কমলা দাস এখন ৯৩ বছরে পা রেখেছেন। ঋষিপল্লীর   এ বৃদ্ধা কমলা অভয়নগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির শ্রেষ্ঠ আদর্শ মায়ের স্বীকৃতি ও সম্মাননা পেয়েছেন। স্বামী নিতাই রিশি ৫ ছেলে ২ মেয়ে রেখে বহু আগেই পরপারে পাড়ি জমিয়েছেন।অভয়নগর উপজেলার চলিশিয়া গ্রামের কমলা দাস বহু কস্টে মানুষ করার চেষ্টা করেছেন তার ৫ ছেলে ও ২ মেযেকে। তার প্রথম ছেলে এখন খুলনা নিউজপ্রিন্ট মিলের বড় কর্মকর্তা, ২য় ছেলে ব্যবসায়ী, ৩য় ছেলে প্রধান শিক্ষক, ৪র্থ ছেলে সাচিবিক দায়িত্ব পালন করেন। ৫ম পুত্র পুলিশের এএসআই। মেয়েদের মধ্যে বড়টি ব্যাংক কর্মকর্তা, ছোট মেয়ে পাবনা মানসিক হাসপাতালের সেবিকা। ঋষিপল্লীর  এ বৃদ্ধা কমলা দাসকে অভয়নগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত নিতে এসেছিলেন। একজন আদর্শ মা হিসাবে তিনি স্বীকৃতি দিয়েছে সম্মাননা পদক দিয়ে।
সম্মাননা পদক নিতে এসে অঝোরে কেঁদেছিলেন আর ফ্যাল ফ্যাল করে চেয়ে ছিলেন। সমাজের নিন্ম বর্নের কাউকে কেউ  স্বীকৃতি দেয়, সম্মাননা পুরস্কার দেয়, এটা কমলা দাসকে অবাক ও বিমোহিত করেছে। এর পর অনুষ্ঠানের প্রধান অতিথি আসন ছেড়ে দর্শক সারিতে বসা কমলা দাসের পাশে গিয়ে দাঁড়ালেন এবং হাতে তুলে দিলেন সম্মাননা পুরস্কার। আদর্শ মা’র সম্মাননা পেয়ে খুশি হলেন। আর্শীবাদ করলেন সকলকে।
চলিশিয়া ঋষিপল্লীর মানুষ যখন লেখাপড়া করতোনা, তখন এই কমলা দাস তার সন্তানদের মানুষ হিসেবে ড়ড়ে তোলার প্রানান্তর চেষ্টা করেছেন, বড় করে তুলেছেন। কিন্তু কোনদিন কেউ তার হাতে তুলে দেননি এমন সম্মাননা। দর্শকদের মনেও ছিলো সেই একই রকম অনুভূতির পরশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top