সকল মেনু

আজ সারাদেশে বজ্রপাতে বাবা-ছেলেসহ নিহত ৯

indexহটনিউজ ডেস্ক : টাঙ্গাইলের মধুপুর, দিনাজপুরের খানসামা, সুনামগঞ্জের দিরাই, কিশোরগঞ্জের করিমগঞ্জ ও মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বজ্রপাতে  বাবা-ছেলেসহ ৯ জন নিহত হয়েছে।  আজ মঙ্গলবার সকালে এসব ঘটনা ঘটে। টাঙ্গাইলের মধুপুর উপজেলার পচারচনা গ্রামে বজ্রপাতে  ২ ছেলে ও বাবার মৃত্যু হয়েছে। নিহতরা হলেন নিখিল হাজং (৪৫) এবং তার ছেলে জর্জ সিমসাং (১০) ও লোটন সিমসাং (৮)। এ সময় নিখিলের স্ত্রী জনতা সিমসাং (৪০) আহত হয়েছেন। তাকে মধুপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, ভোরে বৃষ্টির সময় নিখিলের ঘরের ওপর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই নিখিল ও তার ২ ছেলের মৃত্যু হয়।
দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ান গড় গ্রামে বজ্রপাতে মতিলাল রায় (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মতিলাল ওই গ্রামের মৃত মেঘনাথ রায়ের ছেলে।
প্রতিবেশী নিতাই রায় জানান, সকালে গবাদিপশুর খাদ্য সংগ্রহের জন্য মতিলাল মাঠে যাচ্ছিলেন। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
সুনামগঞ্জের দিরাই উপজেলার মাটিয়াপুর গ্রামে বজ্রপাতে শামীম মিয়া (৪৩) ও তহুর মিয়া (৩২) নামে ২ জন মারা গেছেন।
দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল জলিল জানান, সকালে দিরাই উপজেলার হাওর এলাকায় বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার করনশি গ্রামে বজ্রপাতে মা ও ছেলের মৃত্যু হয়েছে। তারা হলেন ললিতা (৪০) ও তার ছেলে রিমন (১৫)।
করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাকির রাব্বানি জানান, সকালে ললিতা, তার ছেলে রিমন ও মেয়ে বিউটি ঘরে বসে ছিলেন। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই ললিতা ও রিমনের মৃত্যু হয়। গুরুতর আহত বিউটিকে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মানিকগঞ্জের সাটুরিয়ায় বজ্রপাতে মইজুদ্দিন বেপারী (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন।
সকাল ৭টার দিকে উপজেলার তিল্লি ইউনিয়নের রাইল্লা গ্রামে এ ঘটনা ঘটে। মইজুদ্দিন ওই গ্রামের মৃত গেদা মিয়ার ছেলে।
তিল্লী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেন লাবু জানান, সকালে বৃষ্টির মধ্যে মইজুদ্দিন বাড়ির উঠানে গাভির পরিচর্যা করছিলেন। এ সময় বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top